ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বৃত্তি পেল কুমিল্লার ৪৬৯ শিক্ষার্থী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
বৃত্তি পেল কুমিল্লার ৪৬৯ শিক্ষার্থী 

কুমিল্লা: কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ৩৬ শিক্ষাপ্রতিষ্ঠানের ৪৬৯ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তির সনদ ও আর্থিক অনুদানের চেক দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (১৯ মার্চ) উপজেলার সুয়াগঞ্জ টি এ হাই স্কুল অ্যান্ড কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে সনদ ও চেক তুলে দেওয়া হয়।

এর আয়োজন করে আবদুর রহমান মাস্টার ফাউন্ডেশন।  

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ফাউন্ডেশনটির সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ আক্তারুজ্জামান রিপন।

জানা গেছে, ১০ বছর ধরে শিক্ষাবৃত্তি দিয়ে আসছে আবদুর রহমান মাস্টার ফাউন্ডেশন। ২২টি মাধ্যমিক বিদ্যালয় ও ১৪টি মাদরাসাসহ মোট ৩৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের সপ্তম থেকে দশম শ্রেণির তিনজন করে ৪৩২ জন এবং ২০২৪ সালে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত ৩৭ জনসহ মোট ৪৬৯ জনকে শিক্ষাবৃত্তি দেওয়া হয়েছে।

ইঞ্জিনিয়ার মোহাম্মদ আক্তারুজ্জামান রিপন বলেন, আমাদের সন্তানদের শুধু ডাক্তার, ইঞ্জিনিয়ার তৈরি করার জন্য বড় করি। কিন্তু এটা হওয়া উচিত নয়। যদি বাবা-মা চান, সন্তান বড় হয়ে ভালো হবে, ভদ্র হবে, ন্যায়-নিষ্ঠাবান ও সৎ পথে থাকবে, তাহলে আমাদের সমাজ হবে আয়নার মতো সুন্দর।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লার পুলিশ সুপার (এসপি) আব্দুল মান্নান।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মোশারফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবাইয়া খানম, উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহম্মদ আলমগীর ভূঞা।  

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন টি এ হাই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোজাম্মেল হক চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।