ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অবন্তিকার মৃত্যুতে সুবিচারের দাবিতে মানববন্ধন 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
অবন্তিকার মৃত্যুতে সুবিচারের দাবিতে মানববন্ধন 

জবি: ফাইরুজ সাদাফ অবন্তিকার মৃত্যুতে সুবিচারের দাবিতে শোক র‍্যালি ও মানববন্ধন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

রোববার (১৮ মার্চ) তারা এই শোক র‍্যালি ও মানববন্ধন করেন।

মানববন্ধনে শিক্ষক-শিক্ষার্থীরা অবন্তিকার আত্মহত্যার পেছনের কারণ তদন্ত সাপেক্ষে দ্রুত বিচারের দাবি জানান।

অবন্তিকার সহপাঠী সেতু পাল বলেন, আমারা ভাবিনি অবন্তিকার এমন হবে। সে সব সময় বলত, আত্মহত্যা কোনো সমাধান নয়। আমি চাই সুষ্ঠু তদন্ত হোক। যারা জড়িত তারা বেরিয়ে আসুক।

এ সময় বিভাগের শিক্ষার্থী তনিম বলেন, আমরা একটা কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি। আমার একই পরিবারের বড় বোনের খুনে অভিযুক্ত আমারই বড় ভাই। আমি এখন বাকরুদ্ধ। আমি আমার বোনের জন্য সুষ্ঠ বিচার চাই। তার হত্যার পেছনে যে বা যারাই জড়িত তার যেন সুষ্ঠু বিচার হয়। সুষ্ঠু তদন্তের মাধ্যমে মূল অপরাধীকে সবার সামনে বের করে আনতে হবে।

মানববন্ধনে বিভাগের শিক্ষক আহমেদ এহসানুল কবির বলেন, আমার সঙ্গে তার সপ্তাহে তিন দিন ক্লাসে দেখা হত। ক্লাসে সে অ্যাক্টিভ ছাত্রী ছিল, মেধাবী ছাত্রী ছিল। এক সময় এই মেধা বিকশিত হত। আমরা একটি নক্ষত্রকে হারিয়েছি। আমি বিভাগের ছাত্র উপদেষ্টা। আমরা চেষ্টা করেছি তাকে মানসিক শক্তি দিতে। একাধিকবার সতর্ক করেছি। হয়ত শেষ পর্যন্ত অবন্তিকা তার সমস্যাগুলো জানায়নি। জানালে, আমরা ব্যবস্থা নিতে পারতাম। আমি তদন্ত কমিটিকে আমার বক্তব্য দিয়েছি। আশা করি, আমরা ন্যায়বিচার পেতে সক্ষম হবো।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আলী আক্কাস সরকার বলেন, আমি আমার ৩৪ বছরের শিক্ষকতার জীবনে, অনেক ঘটনা দেখেছি কিন্ত অবন্তিকার মৃত্যু অন্তত কষ্টের। তার চলে যাওয়া শুধু পরিবারের ক্ষতি নয়, রাষ্ট্রের ক্ষতি। সে অনার্স শেষ করেছে। সে বিচারক হতে পারত। রাষ্ট্রের কাছে দাবি তার আত্মহত্যার পেছনে কারণ বের করে, দ্রুত ব্যবস্থা করা হোক। প্রয়োজনে দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে দ্রুত বিচার হোক। দৃষ্টান্তমূলক বিচার হোক যাতে আর কেউ এই ধরনের কাজ করার সাহস না হয়।

এ সময় আইন বিভাগের শিক্ষক আসাদুজ্জামান সাদি, নুরুন্নাহার মজুমদার, মুনিরা জাহান সুমি, মেফতাহুল হাসান সান, মাহনুদা আমির ইভা, শারমিন আকতারসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।