ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মেডিকেল ছাত্রকে গুলি করা সেই শিক্ষক সাময়িক বরখাস্ত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
মেডিকেল ছাত্রকে গুলি করা সেই শিক্ষক সাময়িক বরখাস্ত 

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের ছাত্র আরাফাত আমিন তমালকে গুলি করার ঘটনায় অভিযুক্ত শিক্ষক ডা. রায়হান শরীফকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (৬ মার্চ) রাষ্ট্রপতির আদেশে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব দূর-রে শাহওয়াজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্তের আদেশ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রভাষক ডা. মো. রায়হান শরীফ (২১৩৮৯২) ফৌজদারি অপরাধে গ্রেপ্তার হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হলো। সাময়িক বরাখাস্ত থাকার সময়ে তিনি বিধি মোতাবেক খোরপোষ ভাতা প্রাপ্ত হবেন।

বুধবার দুপুরে কলেজের অধ্যক্ষ ডা. আমিরুল হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, ছাত্রদের দাবি ছিল, ডা. রায়হান শরীফ যেন কলেজে না থাকতে পারেন। এরই মধ্যে তাকে সাময়িক বরখাস্তের চিঠি এসেছে।

সোমবার (৪ মার্চ) বিকেল ৫টায় শিক্ষক রায়হান শরীফ পিস্তল ও ধারালো ছুরি নিয়ে হঠাৎ করে ক্লাসে ঢোকেন। এসময় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রছাত্রীদের সঙ্গে কথা কাটাকাটি শুরু হয় তার। একপর্যায়ে তৃতীয় বর্ষের ছাত্র আরাফাত আমিন তমালকে গুলি করেন তিনি। গুলিটি তার উরুতে লাগে। এসময় তার চিৎকারে সবাই এগিয়ে এলে ডা. রায়হান শরীফকে তালাবদ্ধ করে রাখা হয়। পরে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

একই দিন রাত ১২টার দিকে আহত তমালের বাবা আব্দুল্লাহ আল আমিন বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় একটি মামলা করেন। তমালদের বাড়ি বগুড়ার ধনুট উপজেলার ধামাচামা গ্রামে।

আরও পড়ুন:
মনসুর আলী মেডিকেল কলেজে ছাত্রকে গুলি করলেন শিক্ষক
ছাত্রকে গুলি করা সেই শিক্ষকের নামে মামলা
নানা অভিযোগ ডা. রায়হান শরীফের বিরুদ্ধে 
শিক্ষার্থীকে গুলি করা শিক্ষকের বাসা যেন ‘মিনি অস্ত্রাগার’
মেডিকেল শিক্ষক রায়হানের চাকরিচ্যুতি-শাস্তি দাবিতে বিক্ষোভ 
    
বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।