ঢাকা, বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দিনব্যাপী এমএইচ গ্লোবাল গ্রুপের এডুকেশন এক্সপো

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
দিনব্যাপী এমএইচ গ্লোবাল গ্রুপের এডুকেশন এক্সপো

ঢাকা: দেশে ও দেশের বাইরে উচ্চশিক্ষা এবং ক্যারিয়ার গঠন নিয়ে কাজ করা এমএইচ গ্লোবাল গ্রুপ শনিবার (২ মার্চ) ‘ইন্টারন্যাশনাল ক্যারিয়ার এন্ড এডুকেশন এক্সপো এন্ড ইমারজিং লিডারস এ্যাওয়ার্ড ২০২৪’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে।

এদিন রজাধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আয়োজনটি অনুষ্ঠিত হয়।

বৃহৎ পরিসরে এই এডুকেশন এক্সপো এবং এ্যাওয়ার্ড আয়োজনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এমএইচ গ্লোবাল গ্রুপ আত্মপ্রকাশ করেছে।  

এমএইচ গ্লোবাল গ্রুপ মূলত এমআইই প্যাথওয়েজ, এমআইই (মাট্রিক্স ইন্টারন্যাশনাল এডুকেশন) ইংলিশ একাডেমি, এমআইই সার্ভিস, এএইচজেড এসোসিয়েটশস, এলামনাই ব্রিজ, ডা. মোস্তফা হাজেরা ফাউন্ডেশন এর সমন্বয়ে গঠিত একটি গ্রুপ অব কোম্পানিজ।

এতে উপস্থিত ছিলেন এমএইচ গ্লোবাল গ্রুপের চেয়ারম্যান এ কে এম গোলাম কিবরিয়া, চিফ এক্সিকিউটিভ অফিসার গোলাম মর্তুজা, চিফ অপারেটিং অফিসার বেঞ্জামিন বিলবাস্টোন এবং এমডি কেথরিন ওভানস। চিফ কর্মাশিয়াল অফিসার (সিসিও) জহিরুল ইসলাম। উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের ব্যানগর বিশ্ববিদ্যালয়ের গ্লোবাল এনগেজমেন্টের ডিরেক্টর স্যামুয়েল জ্যাকসন রয়লি, এনসিইউকে এর রেজিওনাল ডিরেক্টর এ্যানড্রিউ স্ট্রগহান। এ ছাড়াও যুক্তরাজ্যের স্বনামধন্য সব বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সবার জন্য উন্মুক্ত এই আয়োজনে ছিল এডুকেশন এক্সপো যেখানে দেশে ও বিদেশে উচ্চ শিক্ষা বিষয়ক সব ধরনের সহায়তা নেয় শিক্ষার্থীরা। ছিল ক্যারিয়ার ফেয়ার। ১৫০টিরও বেশি পদে চাকরির সুযোগ, নেটওয়ার্কিং, স্বীকৃতিসহ আরও অনেক সুযোগ সুবিধা। এমএইচ গ্লোবাল গ্রুপ শিক্ষার্থীদের তাদের শিক্ষাগত এবং পেশাগত জীবনে ক্ষমতায়নের জন্য শিক্ষামূলক বৃত্তি এবং ক্যারিয়ার মেন্টরশিপ প্রোগ্রামসহ আরও বিভিন্ন সুযোগ সুবিধার ব্যবস্থা করেছে। তাদের লক্ষ্য বাংলাদেশ এবং দেশের বাইরে উচ্চশিক্ষা এবং কর্মসংস্থানের মাধ্যমে নতুন প্রজন্মের ভবিষ্যত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা।

বৃহৎ পরিসরের এই আয়োজন বিষয়ে এমএইচ গ্লোবাল গ্রুপের চেয়ারম্যান এ কে এম গোলাম কিবরিয়া বলেন, আমাদের লক্ষ্য শিক্ষার্থীদেরকে তাদের একাডেমিক প্রচেষ্টায় শ্রেষ্ঠত্ব অর্জন করানো এবং সফল ক্যারিয়ার তৈরি করতে সহায়তা প্রদান করা। আমরা সবাইকে শিক্ষা সাফল্য উদযাপন করতে এবং সুযোগগুলো গ্রহণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

আয়োজনটিতে শুধুমাত্র এমএইচ গ্লোবাল গ্রুপের শ্রেষ্ঠত্বের প্রতিশ্রুতিই প্রদর্শন ছিল না বরং অংশগ্রহণকারীদেরকে গ্রুপ অব কোম্পানিজের প্রতিনিধিদের সঙ্গে সরাসরি যুক্ত হওয়ার সুযোগও ছিল।

অনুষ্ঠানে প্রায় এক হাজার শিক্ষার্থীর এমার্জিং লিডার এ্যাওয়ার্ড প্রদান করা হয়।  


বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, মার্চ  ০২, ২০২৪
এমআইএইচ/এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।