ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ক্লাস বন্ধ রেখে স্কুল মাঠে আ.লীগের কর্মী সমাবেশ করার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
ক্লাস বন্ধ রেখে স্কুল মাঠে আ.লীগের কর্মী সমাবেশ করার অভিযোগ

জামালপুর: জামালপুরের ইসলামপুরে একটি বিদ্যালয়ের পাঠদান বন্ধ রেখে অনুষ্ঠিত হয় আওয়ামী লীগের কর্মী সমাবেশ। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ধর্মমন্ত্রী ফরিদুল হক খান দুলাল।

রোববার (২৫ ফেব্রুয়ারি) ৪টার দিকে চর গোয়ালিনী ইউনিয়নের ডিগ্রীর চর উচ্চ বিদ্যালয়ের প্রধান ভবনের সামনের মাঠে অনুষ্ঠানটি শুরু হয়। শেষ হয় সন্ধ্যা ৬টার দিকে।  

বিকেল ৪টায় শুরু হলেও দুপুর একটা থেকেই উচ্চশব্দে মাইকিংসহ সকাল থেকে পাঠদান কার্যক্রম বন্ধ রাখে স্কুল কর্তৃপক্ষ। মন্ত্রীকে স্বাগত জানাতে বিকাল ৪টার দিকে স্কুল শিক্ষার্থীদের মাঠের প্রবেশপথে দুই পাশে দাঁড় করানো হয়। ধর্মমন্ত্রী এলে তাকে স্বাগত জানায় শিক্ষার্থীরা।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষার্থী জানায়, শবে বরাতের জন্য রোববার ৫টি থেকে ৬টি ক্লাস করার কথা ছিল। কিন্তু অনুষ্ঠানের কারণে একটি ক্লাস করিয়েই পাঠদান কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। পরে মন্ত্রীকে স্বাগত জানানোর জন্য আমাদের মাঠে নামিয়ে বেশ কিছুক্ষণ সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে রাখা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক বলেন, আমাদের সন্তানদের রাজনীতি করার জন্য স্কুলে পাঠাই না। তাদের আমরা লেখাপড়া করার জন্য স্কুলে পাঠাই। তাহলে কেন ক্লাস বন্ধ রেখে রাজনৈতিক অনুষ্ঠান করা হলো। আবার আমাদের সন্তানদের দাঁড় করিয়ে রাখা হলো মন্ত্রীকে স্বাগত জানানোর জন্য। তাদের যা ইচ্ছা তারা তাই করল। মনে হচ্ছে দেশে কোনো নিয়ম নেই, কোনো আইন নেই।

স্কুলে পাঠদান বন্ধ করে রাজনৈতিক অনুষ্ঠানের বিষয়ে কথা বলতে ডিগ্রীর চর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালামের মোবাইলফোনে কয়েকবার ফোন করা হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

কর্মী সমাবেশে উপস্থিত থাকা চরগোয়ালিনী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হালিম মোবাইলফোনে বলেন, মাইকিং শুরু হয়েছে অনেক পড়ে। আর মন্ত্রী সাহেব এসেছেন বিকাল ৪টার দিকে। এতে স্কুলের ক্লাসের কোনো ক্ষতি হওয়ার কথা না। আর একজন মন্ত্রীকে স্কুলে এনে কিছু দাবির কথা বলা হয়েছে তাই স্কুল মাঠে অনুষ্ঠান করা হয়েছে।

এসব বিষয়ে ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে স্কুল বা পাঠদান কার্যক্রম বন্ধ রেখে কোনো রাজনৈতিক অনুষ্ঠান করার সুযোগ নেই।  কে কীভাবে অনুষ্ঠানটি করলো তাদেরকে জিজ্ঞাসা করেন। কেউ অভিযোগ দিলে আমি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

চর গেয়ালিনী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ওই কর্মী সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরভক্ত দুদু মোল্লা। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ধর্মমন্ত্রী ফরিদুল হক খান দুলাল। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ ৫ জনকে বিশেষ অতিথি করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।