ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের সুযোগ নেই: ঢাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের সুযোগ নেই: ঢাবি

ঢাকা: ‘টাকার বিনিময়ে প্রশ্ন পাওয়া যাবে’ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এমন গুজবের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থী ও অভিভাবকদের সতর্ক থাকতে বলেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।  

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ‘কলা, আইন, সামাজিক বিজ্ঞান ইউনিটের’ ভর্তি পরীক্ষার প্রধান সমম্বয়কারী ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়াউর রহমান সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

 

এ সময় তিনি বলেন, আমরা যে প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষার সব কার্যক্রম সম্পন্ন করেছি তাতে প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ নেই। একটি দুষ্টু চক্র টাকা হাতিয়ে নেওয়ার জন্য ভর্তিচ্ছু ও অভিভাবকদের বিভ্রান্ত করছে। এসব বিষয় আমলে না নেওয়ার জন্য ভর্তিচ্ছুদের অনুরোধ করেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ‘টাকার বিনিময়ে প্রশ্ন পাওয়া যাচ্ছে’ এমনটি ছড়িয়ে ভর্তিচ্ছুদের বিভ্রান্ত করছে ফেসবুক, টেলিগ্রাম ও হোয়াটসঅ্যাপে কয়েকটি ভুয়া আইডি ও গ্রুপ। গণমাধ্যম এ ধরনের কয়েকটি গ্রুপের তথ্য এসেছে।  

জিয়াউর রহমান বলেন, যারা এ ধরনের বিভ্রান্তি ছড়াচ্ছে তাদের আইনের আওতায় আনা হবে। আমরা বিষয়টি নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়েছি। তারা পরবর্তী ব্যবস্থা নেবে।

তিনি বলেন, প্রশ্ন ফাঁসের বিষয়ে আমাদের কোনো চিন্তা নেই। প্রতিবছর আমরা সফলতার সঙ্গেই ভর্তি পরীক্ষা আয়োজন করছি। আমাদের একদল দক্ষ শিক্ষক বিষয়টি দেখছেন। তারা অত্যন্ত যত্নের সঙ্গে কাজ করছেন। ফলে প্রশ্ন ফাঁসের কোনো সম্ভাবনা নেই। বিষয়টি নিয়ে আমরা চিন্তিত নই।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।