ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিদেশের পাঁচ কেন্দ্রে ১৬৯ জন পাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২
বিদেশের পাঁচ কেন্দ্রে ১৬৯ জন পাস

ঢাকা: দেশের বাইরে থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া পাঁচটি কেন্দ্রে ১৭৯ জন শিক্ষার্থীর মধ্যে এবার পাস করেছে ১৬৯ জন। গড় পাসের হার ৯৪ দশমিক ৪১ শতাংশ।

আর জিপিএ-৫ পেয়েছে ৩২ জন।

কাতারের দোহায় বাংলাদেশ মাসহুর-উল-হক মেমোরিয়াল হাইস্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে অংশ নেওয়া ৩০ জন পরীক্ষার্থীর সবাই পাস করেছে। এ কেন্দ্রে ডিপিএ-৫ পেয়েছে ৮ জন।

আবুধাবির শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে অংশ নেওয়া ৩৬ জন শিক্ষার্থীর মধ্যে ৩৪ জন পাস করেছে। আর জিপিএ-৫ পেয়েছে পাঁচ জন।

সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ থেকে অংশ নেওয়া ৫৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৭ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৩ জন।

সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে অংশ নেওয়া ৫২ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৮ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ছয়জন।

এছাড়া লিবিয়ার ত্রিপোলিতে বাংলাদেশ কমিউনিটি স্কুল অ্যান্ড কলেজ থেকে অংশ নেওয়া  তিনজন শিক্ষার্থীর মধ্যে সবাই ফেল করেছে।

তবে ২০১১ সালের তুলনায় এ বছর বিদেশের পাঁচটি কেন্দ্রের এইচএসসি পরীক্ষার ফলাফল ভালো হয়নি। কমেছে পরীক্ষাথী ও জিপিএ-৫ অর্জনকারীর সংখ্যা।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২
এসএমএ/এমএন/সম্পাদনা: রানা রায়হান, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।