ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাকা কলেজ-সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া, বাস ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
ঢাকা কলেজ-সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া, বাস ভাঙচুর ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীর ঢাকা কলেজ ও সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে কয়েক দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে সায়েন্স ল্যাবরেটরি এলাকা এবং ঢাকা কলেজের সামনের রাস্তায় এই ঘটনা ঘটে।

এ সময় একটি লেগুনা ও একটি বাস ভাঙচুরের ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা কলেজের এক শিক্ষার্থীকে একা পেয়ে মারধর করেন সিটি কলেজের কয়েকজন শিক্ষার্থী। পরে ওই শিক্ষার্থীকে সিটি কলেজে আটকে রাখা হয়।

এই খবর ঢাকা কলেজ ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা সিটি কলেজের দিকে এগিয়ে যায়। এর মধ্যে তাদের মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

এ বিষয়ে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, এটি বড় কোনো ঘটনা নয়। ঘণ্টাখানেকের মধ্যেই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। সংঘর্ষ এড়াতে ঘটনার পরপরই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। বিষয়টি নিয়ে পুলিশের পক্ষ থেকে দুই কলেজ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এ বিষয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বাংলানিউজকে বলেন, ঘটনাটি শোনার পর আমরা তাৎক্ষণিক আমাদের শিক্ষকরা ওই স্থানে যান৷ তারা আটকে রাখা শিক্ষার্থীকে নিরাপদে কলেজে ফিরিয়ে আনেন। ওই শিক্ষার্থীকে তার বাসায় পৌঁছে দেওয়া হয়েছে।

তিনি বলেন, এ ঘটনায় আহত হওয়ার কোনো খবর আনরা এখনো পাইনি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও শিক্ষকদের প্রচেষ্টার পরিস্থিতি স্বাভাবিক আছে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
পিএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।