ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

মঙ্গলবার ইউজিসি ঘেরাও করবে ছাত্রফ্রন্ট

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০১২

ঢাবি: বিশ্বব্যাংকের পরামর্শে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রণীত উচ্চ শিক্ষায় ২০ বছর মেয়াদী কৌশলপত্র বাতিল এবং শিক্ষা-গবেষণা ও ছাত্র কল্যাণে বর্ধিত বরাদ্দ রাখাসহ ৬ দফা দাবিতে আগামীকাল মঙ্গলবার ইউজিসি ঘেরাও কর্মসূচি পালন করবে সমাজতান্ত্রিক ছাত্রফন্ট।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংগঠনের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।



সংবাদ সম্মেলনে জানানো হয়, কর্মসূচির আগে সকাল ১০টায় ঢাবির অপরাজেয় বাংলায় সমাবেশ অনুষ্ঠিত হবে। এরপর সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে আগারগাঁওয়ের ইউজিসি কার্যালয়ের দিকে রওনা হবেন।

তাদের অন্য দাবির মধ্যে রয়েছে- পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে বাণিজ্যিক ইভিনিং কোর্স বন্ধ করতে হবে, বিশ্ববিদ্যালয়গুলোকে মৌলবাদ, সাম্প্রদায়িকতা, সন্ত্রাস ও দখলদারিত্বমুক্ত করতে হবে এবং শিক্ষকদের জন্য সর্বোচ্চ বেতন-ভাতা, সামাজিক মর্যাদা ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তমাল।

এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সভাপতি সাইফুজ্জামান সাকন, প্রচার সম্পাদক, ঢাবি সভাপতি রাশেদ শাহরিয়ার ও সাধারণ সম্পাদক রুহুল আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জুলাই ১৬,২০১২
এমএইচ/ সম্পাদনা: কাজল কেয়া, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।