ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাংলাদেশের সেরা নির্বাচনের একটি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: শাবি উপাচার্য

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
বাংলাদেশের সেরা নির্বাচনের একটি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: শাবি উপাচার্য শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ

শাবিপ্রবি (সিলেট): বাংলাদেশের ইতিহাসে সেরা নির্বাচনগুলোর মধ্যে একটি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বলে মন্তব্য করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বুধবার (১০ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫৩তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপনকালে এ মন্তব্য করেন উপাচার্য।

এর আগে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কথা উল্লেখ করে উপাচার্য বলেন, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশের সেরা নির্বাচনগুলোর মধ্যে অন্যতম। এ নির্বাচন বিশ্বব্যাপী প্রশংসিত হওয়ার পাশাপাশি গ্রহণযোগ্যতা পাচ্ছে। দেশি-বিদেশি পর্যবেক্ষকরাও তা জানিয়েছে। ফলে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, ইনশাআল্লাহ আরও এগিয়ে যাবে। যত ষড়যন্ত্রই আসুক, আমরা ঐক্যবদ্ধ হয়ে প্রতিহত করে দেশকে এগিয়ে নিয়ে যাব।

নববর্ষের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য বলেন, এই বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন চলমান রয়েছে, শিক্ষা ও গবেষণা ভালোভাবে চলছে। আমি সকলের সহযোগিতা চাই, সবাই মিলে এ বিশ্ববিদ্যালয়কে একটা জায়গায় নিয়ে যেতে হবে। আমিও তো এখানে থাকব না, আমার সময় শেষ হয়ে আসছে, তবে সবকিছুর ধারাবাহিকতা চলবে, উন্নয়ন কর্মকাণ্ডে যেন ছেদ না পড়ে। আমাদের কোনো ভুল-ত্রুটি হলে আপনারা এসে বলবেন, আমরা সংশোধন করে নেব। এখানে বসে থাকার কোনো সুযোগ নেই।

তিনি বলেন, কেউ কোনো সমালোচনার ঊর্ধ্বে না। সমালোচনা অবশ্যই করবেন, তবে তা গঠনমূলক হতে হবে। মিথ্যার আশ্রয় কেউ নিয়েন না, সত্যি কথা সামনাসামনি এসে বলেন, আমরা তা সংশোধন করে নেব। এখন আমাদের যত উন্নয়ন কর্মকাণ্ড রয়েছে, তা দৃশ্যমান।  

বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে এবং এর অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান উপাচার্য।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, শাবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, প্রক্টর, হল প্রভোস্ট, বিভাগীয় প্রধান ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।