ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

শিক্ষা

ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড পাওয়ায় প্রধানমন্ত্রীকে খুবি উপাচার্যের অভিনন্দন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড পাওয়ায় প্রধানমন্ত্রীকে খুবি উপাচার্যের অভিনন্দন

খুলনা: বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড’ এ ভূষিত হওয়ায় খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে থাকা মানুষের পক্ষে বিশ্বব্যাপী অবদানের স্বীকৃতিস্বরূপ জলবায়ুবিষয়ক কর্মকাণ্ডে নেতৃত্বের কণ্ঠস্বর হিসেবে তাকে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।

জাতিসংঘ এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) সমর্থিত বৈশ্বিক জোট গ্লোবাল সেন্টার ফর ক্লাইমেট মোবিলিটি (জিসিসিএম) তাকে এ পুরস্কারে ভূষিত করে।

এক অভিনন্দন বার্তায় খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, জলবায়ুর প্রভাবে ক্ষতিগ্রস্ত দেশগুলোর একজন দূরদর্শী নেতা হিসেবে আন্তর্জাতিক মহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্ব দিচ্ছেন। ‘ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড’ তার এ মহৎ কর্মকাণ্ডের আন্তর্জাতিক স্বীকৃতি; যা জলবায়ু গতিশীলতা এবং তা থেকে উদ্ভূত চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশের ক্রমবর্ধমান নেতৃত্বের প্রতি বিশ্বের সমর্থন প্রকাশ করে। আগামী দিনেও দেশরত্ন প্রধানমন্ত্রীর এমন সাফল্যের ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অভিনন্দন বার্তায় উপাচার্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সার্বিক সাফল্য কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২৩
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।