ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শীর্ষস্থান ধরে রেখেছে ফেনী গার্লস ক্যাডেট কলেজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
শীর্ষস্থান ধরে রেখেছে ফেনী গার্লস ক্যাডেট কলেজ

ফেনী: প্রতিবারের মতো এবারও এইচএসসি পরীক্ষায় ফলাফলে শীর্ষস্থান ধরে রেখেছে ফেনী গার্লস ক্যাডেট কলেজ। এ কলেজ থেকে ৫৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ জিপিএ-৫ পেয়েছে।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্যমতে, কুমিল্লা বোর্ডের অধীনে ফেনী সরকারি কলেজ থেকে ১ হাজার ৪৬১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছেন ১ হাজার ৩১৬ জন, জিপিএ-৫ পেয়েছেন ১৭২ জন, পাসের হার শতকরা ৯০ দশমিক ০৮ ভাগ।

ফেনী সরকারি জিয়া মহিলা কলেজ থেকে ৮৬৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছেন ৭২৬ জন, জিপিএ-৫ পেয়েছেন ২৯ জন, পাসের হার শতকরা ৮৩ দশমিক ৮৩ ভাগ।

মহিপাল সরকারি কলেজ থেকে ৫৮১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছেন ৫১৪ জন, জিপিএ-৫ পেয়েছেন ১৩ জন, পাসের হার শতকরা ৭৮ দশমিক ১৪ ভাগ।

দাগনভূঞা ইকবাল মেমোরিয়াল কলেজ থেকে ৭৯৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছেন ৫৪২ জন, জিপিএ-৫ পেয়েছেন ৫ জন, পাসের হার শতকরা ৬৮ দশমিক ২৬ ভাগ।

এদিকে মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় ফেনী আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদরাসা থেকে ২৬৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে পাস করেছে ২২১ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৪ জন। পাশের হার ৮৪ ভাগ।

ফেনী গার্লস ক্যাডেট কলেজের অধ্যক্ষ মোহাম্মদ নাজমুল হক (গ্রুপ ক্যাপ্টেন) সেনাসদরের দিক নির্দেশনা, প্রশিক্ষিত শিক্ষকমণ্ডলীর আন্তরিক পাঠদান, বর্ষপুঞ্জি অনুযায়ী পরীক্ষা গ্রহণ, ফলাফল প্রদান ও সুশৃঙ্খল পরিবেশ ভালো ফলাফল অর্জনে ভূমিকা রেখেছে। ক্যাডেটদের প্রচেষ্টা ও অভিভাবকদের অনুপ্রেরণা ভালো ফলাফল অর্জনে যথেষ্ট গুরুত্ব বহন করে। এ ফলাফলের জন্য আমি সব পরীক্ষার্থী, অভিভাবক ও কলেজের প্রত্যেক সদস্যকে জানাই আন্তরিক অভিনন্দন।

ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোক্তার হোসেন বলেন, ফলাফলে শিক্ষক-শিক্ষার্থী সবাই খুশি হয়েছেন। ভবিষ্যতেও যেন কলেজের ভালো ফলাফল ধরে রাখা যায়, সে চেষ্টা অব্যাহত রাখা হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
এসএইচডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।