ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের নেতৃত্বে আখতারুজ্জামান-সিরাজুল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের নেতৃত্বে আখতারুজ্জামান-সিরাজুল

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের ৫ম জাতীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান সংগঠনটির সভাপতি এবং অধ্যাপক সিরাজুল হক আলো সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

 

শুক্রবার (১৭ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের লেকচার থিয়েটার ভবনের আর সি মজুমদার অডিটোরিয়ামে সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন পরিচালনা করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. হারুনুর রশিদ খান।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের (গাজীপুর) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ মাহফুজুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও সাবেক নির্বাহী সভাপতি অধ্যাপক ড. মো. লোকমান হেসেন।  

সম্মেলনে বক্তব্য প্রদানকালে অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, ড. কুদরতে খোদা শিক্ষা কমিশনের নীতিমালা বাস্তবায়নে শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বিত শিক্ষা আন্দোলন গড়ার জন্য কাজ করতে হবে। এছাড়া, তিনি ড. এম. এ. ওয়াজেদ মিয়ার রেখে যাওয়া স্বপ্ন, ধারণা ও বিশ্বাসের উপর প্রতিষ্ঠিত, তার হাতে গড়া এই সংগঠনটির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ড. এম. এ. ওয়াজেদ মিয়ার হাতে গড়া ও স্মৃতিবিজড়িত এই সংগঠনের গবেষণাকর্ম বৃদ্ধি করে জাতি গঠনে জোর ভূমিকা পালন করতে হবে।  

এছাড়া, আগামী দিনগুলোতে নবগঠিত কমিটির গতিশীল নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এবং প্রতিষ্ঠাতা সভাপতি ড. এম. এ. ওয়াজেদ মিয়া এর লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে সংগঠনটির কার্যক্রম পরিচালিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ সময়: ০৭৪০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ