ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

যানজট নিরসনে শাবিপ্রবিতে গাড়ি পার্কিং জোন চালু

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
যানজট নিরসনে শাবিপ্রবিতে গাড়ি পার্কিং জোন চালু

শাবিপ্রবি (সিলেট): সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) একাডেমিক ভবনের সম্মুখে যানজট নিরসনে পার্কিং জোন উদ্বোধন করা হয়েছে।

রোববার (১২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-সি ও ডি এর পার্কিং জোন উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে উপচার্য বলেন, ‘দৃষ্টিনন্দন এ পার্কিং জোন উদ্বোধনের মাধ্যমে অ্যাকাডেমিক ভবনগুলোর সম্মুখভাগ সুন্দর ও সুশৃঙ্খল হয়েছে। ফলে শিক্ষক-শিক্ষার্থীরা তাদের ব্যবহৃত গাড়িগুলো সুনির্দিষ্ট জায়গায় রাখতে পারবে। ’

তিনি আরও বলেন, এই বিশ্ববিদ্যালয়ে অনেক কাজ হয়েছে। তম্মধ্যে ইউনিভার্সিটি সেন্টারসহ অনেক কাজের গুণগত মান ভালো হয়নি। তাই এখন থেকে যে কাজগুলো হবে, তার গুণগত মান ঠিক রেখে করা হবে। ফলে ভবনগুলোতে আগামী একশ বছরেও হাত দিতে হবে না। আমরা সবসময় চেষ্টা করছি সরকারের বরাদ্দকৃত বাজেটের টাকাগুলো যথাযথভাবে খরচ করতে। তবে কিছু অসৎ মানুষের জন্য তা হয়ে উঠে না।  

এখন থেকে বিশ্ববিদ্যালয়ের সকল কাজের গুণগত মান ঠিক রাখতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান উপাচার্য।

অনুষ্ঠানে পার্কিং জোন নির্মাণ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. ফয়সল আহম্মদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন।

এসময় অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের প্রধান, দপ্তর প্রধান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ভবনগুলোর সম্মুখে গাড়ির যানজট নিরসনে একাডেমিক ভবনের সামনে ৫টি এবং প্রশাসনিক ভবনের সামনে ২টিসহ মোট ৭টি গাড়ি পার্কিং জোন তৈরির উদ্যোগ নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।