ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সাপ্তাহিক ছুটিতে ক্লাস-পরীক্ষা নেবে শাবিপ্রবি!

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
সাপ্তাহিক ছুটিতে ক্লাস-পরীক্ষা নেবে শাবিপ্রবি!

শাবিপ্রবি (সিলেট): দেশের অস্বাভাবিক পরিস্থিতি ও হরতাল-অবরোধ চলাকালীন সময়ে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার ক্লাস-পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানদের নিয়ে এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের সেশনজট দূর করতে হরতাল, অবরোধ চলাকালীন সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবারে ক্লাস-পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি সপ্তাহের অন্যান্য দিনগুলোতে হরতাল ও অবরোধ না থাকলে তখন সব ধরনের একাডেমিক কার্যক্রম ও পরিবহনসেবা স্বাভাবিক থাকবে।  

তিনি আরও বলেন, বিভাগগুলোকে আগামী ২০ ডিসেম্বরের মধ্যে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে। এতে বিভাগগুলো তাদের সুবিধামতো শিক্ষার্থীদের সঙ্গে সমন্বয় করে পরীক্ষাগুলো নেবে। তবে পরীক্ষাগুলো সশরীরে নেওয়া হবে। এছাড়া হরতাল-অবরোধের দিন বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে গোলচত্বর পর্যন্ত শাটল ট্রিপ, প্রত্যেকদিন ক্যাফেটেরিয়া ও দাপ্তরিক কার্যক্রম চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ