ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবি: অবরোধে চলবে ক্লাস-পরীক্ষা, স্থগিত নিয়োগ পরীক্ষা

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
ইবি: অবরোধে চলবে ক্লাস-পরীক্ষা, স্থগিত নিয়োগ পরীক্ষা

ইবি (কুষ্টিয়া): আগামী রোব ও সোমবার (৫, ৬ নভেম্বর) দেশব্যাপী ডাকা বিএনপি-জামায়াতের অবরোধেও চালু থাকবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সব বিভাগের ক্লাস ও পরীক্ষা। তবে অবরোধ চলাকালীন বন্ধ থাকবে সব নিয়োগ পরীক্ষা।

 

শনিবার (৪ নভেম্বর) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি ও তথ্য প্রকাশনা ও জনসংযোগ দপ্তর থেকে পাঠানো বার্তায় এ তথ্য জানা গেছে।  

রেজিস্ট্রার দপ্তরের বিজ্ঞপ্তি সূত্রে, আগামী ৫ ও ৬ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ক্লাসের পাশাপাশি পরীক্ষাগুলোও অনুষ্ঠিত হবে এবং যথারীতি খোলা থাকবে অফিস।

এছাড়া জনসংযোগ দপ্তর থেকে পাঠানো বার্তায় বলা হয়, ‘আগামী ৫ ও ৬ নভেম্বর অনুষ্ঠিতব্য পরিকল্পনা ও উন্নয়ন বিভাগ এবং চিকিৎসা কেন্দ্রের ‘অফিস সহকারী কাম কম্পিউটার টাইপিস্ট’ পদের জব টেস্ট অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। ওই পরীক্ষার তারিখ ও সময় পরবর্তী সময়ে জানানো হবে। ’

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান বলেন, আজকে ডিনদের নিয়ে আমাদের সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী আগামী দুইদিনে সব ক্লাস-পরীক্ষা ও অফিস চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী দিনগুলোতে পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সময়ে সিদ্ধান্তগুলো নেওয়া হবে।

এদিকে, নিরাপত্তার কথা বিবেচনায় দুইদিনে বাস শিডিউল ও রুটেও পরিবর্তন আনা হয়েছে বলে নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

তিনি বলেন, আগামীকাল রোববার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব গাড়ি এবং ভাড়া গাড়িগুলো কড়া পুলিশি নিরাপত্তায় কুষ্টিয়া, ঝিনাইদহ ও শৈলকূপার নির্দিষ্ট জায়গা থেকে (কুষ্টিয়ার কাস্টমস মোড়, ঝিনাইদহের আরাপপুর, শৈলকূপার উপজেলা মোড়) সকাল সাড়ে ৮টার দিকে একযোগে ছেড়ে আসবে। অফিস ও ক্লাস শেষে আবার বিকেল ৪টার দিকে একযোগে ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে। এর বাইরে অন্য সব ট্রিপ বন্ধ থাকবে। এবং পরের দিন সোমবার যেহেতু অনলাইনে ক্লাস সেই হিসেবে ওইদিন সকাল সাড়ে ৮টায় এবং বিকেল ৪টায় শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের নিজস্ব গাড়িগুলো চলবে।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ