ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ছাত্রীকে যৌন হয়রানি, শাস্তি পেলেন ঢাবি শিক্ষক

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
ছাত্রীকে যৌন হয়রানি, শাস্তি পেলেন ঢাবি শিক্ষক সাজ্জাদ হোসেন

ঢাকা: ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের সহযোগী অধ্যাপক সাজ্জাদ হোসেন সিদ্দিকীর তিন বছরের প্রমোশন বন্ধ করা হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম সিন্ডিকেটের এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এতে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান।  

নাম না প্রকাশের শর্তে এক সিন্ডিকেট সদস্য জানান, অভিযুক্ত সাজ্জাদ হোসেন সিদ্দিকীর তিন বছরের প্রমোশন বন্ধ থাকবে। তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ প্রমোশন পাওয়ার যোগ্যতা অর্জন করার তিন বছর পর তিনি প্রমোশন পাবেন। এই সময় তিনি যে সার্ভিস দেবেন, তা অ্যাক্টিভ সার্ভিস বলে গণ্য হবে না।  

জানা যায়, ২০২১ সালের ১৩ ডিসেম্বর সাজ্জাদ হোসেন সিদ্দিকীর বিরুদ্ধে উপাচার্য বরাবর যৌন হয়রানির অভিযোগ দেন একই বিভাগের চতুর্থ বর্ষের এক নারী শিক্ষার্থী।  

এ ঘটনায় একই বছরের ১৪ ডিসেম্বর সামাজিক বিজ্ঞান অনুষদের তৎকালীন ডিন ড. সাদেকা হালিমকে আহ্বায়ক করে শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান সাইফুদ্দীন আহমদ, বিভাগের তৎকালীন শিক্ষার্থী উপদেষ্টাসহ আরও কয়েকজন নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তারা যৌন নির্যাতন বিরোধী সেলে রিপোর্ট জমা দেন। সেল বিষয়টি তদন্ত করে সত্যতা পেয়ে শাস্তির সুপারিশ করে।  

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ