ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবির গ্রন্থাগারে ফ্যান পড়ে শিক্ষার্থী আহত

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
জাবির গ্রন্থাগারে ফ্যান পড়ে শিক্ষার্থী আহত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): কেন্দ্রীয় গ্রন্থাগারের সিলিং ফ্যান খুলে পড়ে আনিসুর রহমান নামে এক শিক্ষার্থী আহত হয়েছেন।

সোমবার (২ অক্টোবর) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে।

আহত আনিসুর রহমান বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৪১ ব্যাচের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের শিক্ষার্থী ফারজানা নিপা বলেন, আমার ও পাশের ভাইয়ের মাঝখানে ফ্যানটা পড়েছে। ঘুরতে ঘুরতে পড়ায় ওনার মাথায় পাখা লেগেছে। কয়েক সেন্টিমিটারের ব্যবধানে আমি বেঁচে গিয়েছি। অনেক ভয় পেয়েছিলাম। আল্লাহ বাঁচিয়েছেন।

তিনি আরও বলেন, নিচে বসে এত উপরে ফ্যানের অবস্থা জানা তো সম্ভব না। পুরাতন এই ফ্যানগুলো সংস্কার না করলে যে কেউ এ দুর্ঘটনার শিকার হবে। এ বিষয়ে কর্তৃপক্ষের দ্রুত পদক্ষেপ প্রত্যাশা করছি।

ঘটনার পর পুরাতন ফ্যান পরিবর্তন ও অন্যান্য বৈদ্যুতিক যন্ত্রপাতি সংস্কারের জন্য বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার বন্ধ থাকবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় গ্রন্থাগারের অতিরিক্ত ভারপ্রাপ্ত শিক্ষক মো. সাজ্জাদুর রহমান।

তিনি বলেন, আজকের দুর্ঘটনার পর আমরা তৎক্ষণাৎ বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের সাথে বসেছিলাম। সেখানে আমরা প্রায় ৬০টি ফ্যান এবং ৭০টি লাইট পরিবর্তনের উদ্যোগ নিয়েছি। এক্ষেত্রে ফান্ডিংয়ের বিষয়েও কথা চূড়ান্ত হয়েছে। মেরামতের জন্য লাইব্রেরি দুদিন বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। আগামী ৩ ও ৪ অক্টোবর গ্রন্থাগার বন্ধ থাকবে। আশা করছি দ্রুততম সময়ের মধ্যে এই সমস্যার সমাধান হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।