ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

তামিমকে বিশ্বকাপ দলে ফেরাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চায় শাবিপ্রবি শিক্ষার্থীরা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
তামিমকে বিশ্বকাপ দলে ফেরাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চায় শাবিপ্রবি শিক্ষার্থীরা

শাবিপ্রবি (সিলেট): বাংলাদেশের ওপেনার তামিম ইকবালকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। তামিমকে দলে ফেরাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনের তামিমপ্রেমী সাস্টিয়ানের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. মমিনুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন সমাজকর্ম বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী এন এম রাসেল, বাংলা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী মো. উজ্জ্বল মিয়া, একই বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী কাউসার আহমেদ সোহাগ।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশ ক্রিকেটে তামিম ইকবাল জীবন্ত এক কিংবদন্তির নাম। তিনি বাংলাদেশের অভিজ্ঞ একজন খেলোয়াড় ও দেশসেরা ওপেনার। ইনজুরি কাটিয়ে তিনি আবারো ক্রিকেটে ফিরেছেন, কিন্তু অবাক করার বিষয় তাকে বিশ্বকাপ দলেই রাখা হয়নি। এতে আমরা হতবাক হয়েছি। তামিম ছাড়া বিশ্বকাপ দল পূর্ণতা পায় না।

বক্তারা বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অভ্যন্তরীণ নোংরা রাজনীতির ফলে তাকে দলে রাখা হয়নি। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা ইতোমধ্যে দেখেছি বাংলাদেশ টিমে ওপেনিংয়ে অনেক খেলোয়াড়কে খেলানো হয়েছে, তবে কেউ সফল হতে পারেননি। কিন্তু এই জায়গায় তামিম পরীক্ষিত৷ বিশ্বকাপে তাকে ছাড়া ওপেনিং পরিপূর্ণতা পাবে না।

তারা আরও বলেন, দীর্ঘদিন তামিমের নেতৃত্বে বাংলাদেশ অনেক ভালো অবস্থানে উঠে এসেছিল। এবারের বিশ্বকাপেও বাংলাদেশ অনেক ভালো করার সম্ভাবনা ছিল। কিন্তু সম্প্রতি বাংলাদেশ এ ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি। তাই বিশ্বকাপ দলে তামিমকে ফেরাতে জোর দাবি জানান শিক্ষার্থীরা। পরিশেষে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তামিমকে দলে ফেরাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।

এদিকে বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকালে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে ভিডিও বার্তা দেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল খান। তিনি বলেন, আমি কোনো সময়, কোনো মুহূর্তে, কাউকে বলিনি যে পাঁচটা ম্যাচের বেশি খেলতে পারবো না। বিষয়টি একদমই মিথ্যা।

এসব কথা বলে মিডিয়ায় একটা ইস্যু তৈরি করে দেওয়া হচ্ছে বলেও দাবি করেন তিনি।

বিশ্বকাপ ক্রিকেট খেলতে বুধবার বিকেলে ভারতের উদ্দেশে উড়াল দিয়েছে বাংলাদেশ দল। দুটি প্রস্তুতি ম্যাচ খেলার পর শুরু হবে বিশ্বকাপের আনুষ্ঠানিকতা।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ