ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সাতক্ষীরায় ৪ দফা দাবিতে ম্যাটস শিক্ষার্থীদের ধর্মঘট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
সাতক্ষীরায় ৪ দফা দাবিতে ম্যাটস শিক্ষার্থীদের ধর্মঘট

সাতক্ষীরা: ইন্টার্নশিপ বহাল ও অসংগতিপূর্ণ কোর্স বাতিলসহ চার দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন ও ধর্মঘট পালন করছে সাতক্ষীরার ম্যাটস শিক্ষার্থীরা।

রোববার (১০ সেপ্টেম্বর) সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ ধর্মঘট পালন করেছেন তারা।

সাতক্ষীরা সদর হাসপাতালের ইন্টার্ন ডিপ্লোমা চিকিৎসকদের আয়োজনে অনুষ্ঠিত ছাত্র ধর্মঘটে অংশ নিয়ে শিক্ষার্থীরা বলেন, ম্যাটস শিক্ষার্থীদের ইন্টার্নশিপ বহাল ও অসংগতিপূর্ণ কোর্স বাতিল করতে হবে। বাংলাদেশ অ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন করতে হবে। কর্মসংস্থান সৃজন ও দ্রুত নিয়োগ দিতে হবে। ম্যাটস শিক্ষার্থীদের অসংগতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন করতে হবে।

বক্তারা আরও বলেন, স্বাস্থ্য খাত নিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রেখে যাওয়া প্রথম পঞ্চবার্ষিকী পরিকল্পনা (১৯৭৩-১৯৭৮) বাস্তবায়ন করতে হবে।

এ সময় আগামী সাত কর্মদিবসের মধ্যে ম্যাটস শিক্ষার্থীদের চার দফা বাস্তবায়ন না করলে আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দেন তারা।

ম্যাটস চিকিৎসক ডা. মাসুম বিল্লাহর সভাপতিত্বে ম্যাটস ইন্টার্ন ও ডিপ্লোমা চিকিৎসকদের পক্ষে বক্তব্য দেন রনি চৌধুরী, মো. আরিফ বিল্লাহ, মো. মাছুম বিল্লাহ, মো. রাসেল উল্লাহ, আল-আমিন, ডা. তামান্না তাবাসসুম, মাগিব মাহফুজ, সঙ্গীতা আক্তার মিষ্টি, সোহিনী আফরোজ, সিনথিয়া তানজিম, লুবনা ইয়াসমিন, জারিন তাসনিম মিম, তন্ময় ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।