ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সিলেট বোর্ডে এসএসসির পুনঃনিরীক্ষণে ৪৭২ জনের ফল পরিবর্তন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
সিলেট বোর্ডে এসএসসির পুনঃনিরীক্ষণে ৪৭২ জনের ফল পরিবর্তন

সিলেট: সিলেট শিক্ষা বোর্ডে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার (এসএসসি) উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ফল পরিবর্তন হয়েছে ৪৭২ শিক্ষার্থীর। এরমধ্যে অকৃতকার্য থেকে পাস করেছেন ৭৯ জন এবং নতুন করে জিপিএ-৫ পেয়েছেন ৪৯ জন।

সোমবার (২৮ আগস্ট) পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করে সিলেট শিক্ষা বোর্ড।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুণ চন্দ এ তথ্য নিশ্চিত করে বলেন, এ বছর ১৪ হাজার ২০ জন শিক্ষার্থী ফলাফল পুনঃমূল্যায়নের আবেদন করেন। এরমধ্যে ৪৭২ জনের ফল পরিবর্তন হয়। এরমধ্যে পিজিএ-৫ পেয়েছেন আরও ৪৯ জন, অকৃতকার্য থেকে পাস করেছেন ৭৯ জন ও ১৯ অকৃতকার্য শিক্ষার্থীর ফল অপরিবর্তিত রয়েছে। এছাড়া ৩৮১ জনের জিপিএ পরিবর্তন হয়েছে এবং জিপিএ-৫ অপরিবর্তিত রয়েছে ৭২ জনের।

গত ২৮ জুলাই এসএসসির প্রকাশিত ফলাফলে এ বছর সিলেট বোর্ডে ১ লাখ ৯ হাজার ৫৩২ জন পরিক্ষার্থীর মধ্যে ৮৩ হাজার ৩০৬ জন পাস করেন। পাসকৃতদের মধ্যে ছেলে ৩৩ হাজার ৯০৯ জন ও মেয়ে ৪৯ হাজার ৩৯৭ জন।

এবার জিপিএ-৫ পেয়েছে ৫ হাজার ৪৫২ জন। এরমধ্যে ছেলে ২ হাজার ৪৭০ ও মেয়ে ২ হাজার ৯৮২ জন। গত বছরের চেয়ে ২ হাজার ১১৩টি জিপিএ-৫ কমেছে। গত বছর জিপিএ-৫ পেয়েছিল ৭ হাজর ৫৬৫ শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।