ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষার্থী ১ লাখ ৩৮ হাজার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষার্থী ১ লাখ ৩৮ হাজার এইচএসসি পরীক্ষা

রাজশাহী: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে এইচএসসি পরীক্ষায় আজ বসেছে ১ লাখ ৩৮ হাজার ৯৬০ জন শিক্ষার্থী। এরমধ্যে ছাত্র ৭৩ হাজার ৩০১ জন ও ছাত্রী ৬৫ হাজার ৬৫৯ জন।

 

বৃহস্পতিবার (১৭ আগস্ট) থেকে পরীক্ষা শুরু হয়েছে। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষা চলবে। প্রথম দিন বাংলা (আবশ্যিক) প্রথমপত্র বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

রাজশাহী শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মঞ্জুর রহমান খান বলেন, এইচএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি আগেই সম্পন্ন করা হয়েছে। বৃহস্পতিবার যথা সময়ে পরীক্ষা শুরু হয়েছে।

তিনি জানান, রাজশাহী শিক্ষাবোর্ডে বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশ নিচ্ছে ৩৪ হাজার ৪৪৭ জন শিক্ষার্থী। এরমধ্যে ছাত্র ১৭ হাজার ৮৫২ জন এবং ছাত্রী ১৬ হাজার ৫৯৫ জন।  

মানবিক বিভাগ থেকে ৯১ হাজার ৯৫ জন শিক্ষার্থী। এরমধ্যে ছাত্র ৪৬ হাজার ৪২২ জন ও ছাত্রী ৪৪ হাজার ৬৭৩ জন।  

ব্যবসায়ী শিক্ষা বিষয় থেকে বিভাগ থেকে ১৩ হাজার ২৯১ জন শিক্ষার্থী। এরমধ্যে ছাত্র ৮ হাজার ৯৫০ জন ও ছাত্রী ৪ হাজার ৩৪১ জন। এছাড়া অন্যান্য বিষয় মিলে আরো ১২৭ জন পরীক্ষায় অংশ নিচ্ছে।

রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম বলেন, এইচএসসি পরীক্ষা শুরুর পর এখন পর্যন্ত কোথাও থেকে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
এসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।