ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

তথ্যমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ জাবির বিএনপিপন্থী শিক্ষকদের

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
তথ্যমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ জাবির বিএনপিপন্থী শিক্ষকদের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: বিএনপির মহিলা নেত্রীদের নিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিএনপিপন্থী শিক্ষকরা।

রোববার (১৩ আগস্ট)  রাতে এক বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নেতৃবৃন্দ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সরকারের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের এক অনুষ্ঠানে বিএনপির নারী নেত্রীদের উদ্দেশ্য করে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন। আমরা এই অশালীন ও দায়িত্ব-জ্ঞানহীন বক্তব্যের তীব্র নিন্দা জানাই। জনগণের প্রতি ন্যূনতম দায়বদ্ধতা থাকলে সরকারের একজন মন্ত্রী নারীর প্রতি এমন অসংবেদনশীল মন্তব্য করতে পারেন না। এই সীমালঙ্ঘন করা বক্তব্যের মাধ্যমে তিনি সরকারের পাশাপাশি পুরো দেশবাসীর সম্মানহানি করেছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, ক্ষমতাসীন সরকার অতীতে এই ধরনের অসংলগ্ন ও লাগামহীন বক্তব্যের শাস্তি না দিয়ে পুরস্কৃত করার কারণেই মন্ত্রী-সংসদ সদস্যরা দিন দিন আরও বেপরোয়া হয়ে উঠছেন। ছল-চাতুরি করে দেশের মানুষকে গত এক দশকেরও বেশি সময় ধরে ভোট প্রদানে বিরত রেখে ও জনগণের মৌলিক মানবাধিকার হরণ করে আওয়ামী লীগ এক জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে। খোদ তথ্যমন্ত্রীই যখন এমন দিশেহারা তখন এই সরকারের জনপ্রিয়তা কতটা তলানিতে ঠেকেছে তা আর বলার অপেক্ষা রাখে না।

বিবৃতিতে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদকে অবিলম্বে বক্তব্য প্রত্যাহার করে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করার আহ্বান জানিয়েছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

বাংলাদেশ সময়: ০৭৫০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।