ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বাংলা ভাষার প্রযুক্তিগত উন্নয়নে কাজ করবে ঢাবি-সারদা বিশ্ববিদ্যালয়

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
বাংলা ভাষার প্রযুক্তিগত উন্নয়নে কাজ করবে ঢাবি-সারদা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়: ভারতের সারদা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিবরাম খারার নেতৃত্বে ১৮ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছেন ওই প্রতিনিধিদলের সদস্যরা।



রোববার (৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের খ্যাতিমান শিক্ষাবিদ, গবেষক, শিল্পোদ্যোক্তা ও ব্যবসায়ী নেতারা প্রতিনিধিদলে অন্তর্ভুক্ত ছিলেন।  

সাক্ষাতে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে ঢাবি এবং ভারতের বিভিন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে চলমান যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও গতিশীল করার ব্যাপারে আলোচনা করেন।  

বাংলা ভাষার প্রযুক্তিগত উন্নয়নে যৌথভাবে কাজ করার ব্যাপারে তারা ঐকমত্য প্রকাশ করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাবিতে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিদের ধন্যবাদ জানান।  

তিনি ঢাবির সংক্ষিপ্ত ইতিহাস এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে অতিথিদের অবহিত করেন। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য তিনি আন্তঃবিশ্ববিদ্যালয় সম্পর্ক উন্নয়ন এবং ইন্ডাস্ট্রি একাডেমিয়া সহযোগিতা আরও জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৩
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ