ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে কাজী নজরুল ইসলামের নামে হলের নামকরণের দাবি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
জাবিতে কাজী নজরুল ইসলামের নামে হলের নামকরণের দাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নবনির্মিত তিনটি ছাত্র হলের একটির নাম জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নামে করার দাবি জানিয়েছেন এক সিনেট সদস্য।

শনিবার (২৪ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সিনেট হলে বার্ষিক অধিবেশনে এ দাবি জানান সিনেট সদস্য ব্যারিস্টার শিহাব উদ্দিন।

ব্যারিস্টার শিহাব উদ্দিন তার বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয়ে অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় ছায়টি হলের তিনটি ছাত্রদের জন্য করা হয়েছে। এরমধ্যে একটি হলের নামকরণ আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নামে করার দাবি জানাচ্ছি।

এর আগে, বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলমের সভাপতিত্বে ৪০তম সিনেট অধিবেশনের কার্যক্রম শুরু হয়।

এতে ২০২৩-২৪ অর্থবছরের জন্য ২৯৪ কোটি ১৬ লাখ টাকার বাজেট অনুমোদন করা হয়েছে। গত বছরের তুলনায় বরাদ্দ বেড়েছে গবেষণা ও চিকিৎসা খাতে।

সিনেট অধিবেশনে আরও উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) রহিমা কানিজ, সিন্ডিকেট সদস্য ও রেজিস্ট্রার গ্র্যাজুয়েট প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।