ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির এলপিআর হচ্ছে পিআরএল

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জুন ৮, ২০২৩
জাবির এলপিআর হচ্ছে পিআরএল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): নিয়মানুযায়ী চাকরির বয়সসীমা শেষ হলে বেতনসহ এক বছরের ছুটি পান সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা। এতদিন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এটি অবসরপ্রস্তুতিমূলক ছুটি হিসেবে দাপ্তরিকভাবে প্রচলিত হলেও এখন থেকে তা অবসরোত্তর ছুটি (পিআরএল) করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত ৪ জুন (রোববার) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নূরুল আলমের সভাপতিত্বে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৃহস্পতিবার (৮ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) রহিমা কানিজ বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) থেকে এ বিষয়ে আগে থেকেই নির্দেশনা ছিল। সেটি অনুসরণ করে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট এলপিআরকে পিআরএল করার সিদ্ধান্ত নিয়েছে। সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হওয়ার দিন থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে।

তিনি আরও বলেন, এলপিআর থেকে পিআরএল’এ যাওয়ায় সুযোগ-সুবিধায় তেমন কোনো পরিবর্তন হবে না। আগে বিশ্ববিদ্যালয়ের বাসায় থাকতে পারতেন এখন সেটা পারবেন না।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুন ৮, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad