ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবিতে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, জুন ৮, ২০২৩
জাবিতে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ১৮ জুন থেকে এ পরীক্ষা শুরু হয়ে চলবে ২২ জুন পর্যন্ত।

বৃহস্পতিবার (৮ জুন) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, ১৮ জুন সকাল ৯টায় প্রথম শিফটে ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরে সকাল ১০টা ২৫ মিনিট থেকে দ্বিতীয় শিফটে সি১ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওইদিন ৪ শিফটে সি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

১৯ জুন সকাল ৯টা থেকে শুরু হয়ে ৪ শিফটে বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওইদিন ২ শিফটে ই ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

২০ জুন সকল ৯টায় শুরু হয়ে ৬ শিফটে এ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

২১ ও ২২ জুন ডি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ২৩, ২৪, ২৫ জুন সি১ ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীদের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৫ জুন চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। নাটক ও নাট্যতত্ত্ব ও চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষার সময় প্রয়োজনীয় সরঞ্জামাদি সঙ্গে আনতে হবে।  

কোনো প্রার্থীর দুটি বিভাগে একই সময়ে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হলে প্রার্থী সংশ্লিষ্ট বিভাগের সভাপতির কাছে লিখিতভাবে আবেদন করে তারিখ ও সময় সমন্বয় করে নিতে পারবে বলে জানান আবু হাসান।  

এছাড়া ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্য juniv-admission.org ওয়েবসাইটে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।