ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ছাত্রীর মৃত্যুর পরদিন একই স্কুলের ২৬ শিক্ষার্থী অসুস্থ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৯ ঘণ্টা, জুন ৮, ২০২৩
ছাত্রীর মৃত্যুর পরদিন একই স্কুলের ২৬ শিক্ষার্থী অসুস্থ

কুমিল্লা: কুমিল্লার দাউদকান্দির গৌরিপুর সুবল-আফতাব স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্রী হাবিবা আক্তার (১১) মঙ্গলবার (৬ জুন) মারা গেছে।  

বুধবার (৭ জুন) একই স্কুলের ২৬ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়।

শিক্ষার্থীদের অসুস্থতার ঘটনায় বুধবারের অর্ধবার্ষিক পরীক্ষা বাতিল করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, মঙ্গলবার এক ছাত্রীর মৃত্যুর ঘটনায় আতঙ্কিত হয়ে বুধবার শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে।

স্কুল সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ১০টায় স্কুলের প্রথম ক্লাস শুরু হয়। ক্লাসের শেষ পর্যায়ে হাবিবার মা নাস্তা নিয়ে স্কুলে আসেন। সকাল থেকে মেয়ে কিছু খায়নি বলে স্কুল কর্তৃপক্ষকে জানান তিনি। নাস্তায় রুটি ও তালের শাঁস ছিল। মা চলে যাবার পর ক্লাস শেষ হয়। এসময় হাবিবা রুটি না খেয়ে শুধুমাত্র তালের শাঁস খায়। একটু পর বমি শুরু হয় তার। একপর্যায়ে তাকে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।

হাবিবার মা মাকসুদা আক্তার বলেন, আমি মেয়েকে তালের শাঁস ও রুটি দিয়ে ১২টার দিকে বাসায় ফিরি। ১০ মিনিট পর শুনি আমার রাজকন্যা অসুস্থ। হাসপাতালে নিয়ে দেখি আমার রাজকন্যাটা নাই।

তিনি বলেন, এর আগে আমার মেয়ের অন্য কোনো অসুস্থতা ছিল না।  

বুধবার স্কুলটিতে অর্ধবার্ষিকী পরীক্ষা ছিল। এদিন শিক্ষার্থীরা স্কুলে আসার পর থেকেই একে একে অসুস্থ হতে থাকে। বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানো হলে দ্রুত শিক্ষার্থীদের দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তৌহিদ আল হাসান জানান, একজন শিক্ষার্থী গরমে অসুস্থ হয়ে পড়লে অন্যান্যরাও ভয় ও আতঙ্কে অসুস্থ হয়ে পড়ে। ২২ শিক্ষার্থী চিকিৎসা শেষে বাসায় ফিরেছে। চারজন হাসপাতালে ভর্তি আছে।  

মঙ্গলবার হাবিবার মৃত্যুর বিষয়ে তিনি জানান, আমরা তাকে অচেতন অবস্থায় পাই। তাকে পরীক্ষা করার মতো পর্যাপ্ত সুযোগ ছিল না। ফুড পয়জনিং বা হিট স্ট্রোকে তার মৃত্যু হয়ে থাকতে পারে।
 
বাংলাদেশ সময়: ০২০৭ ঘণ্টা, জুন ৮, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।