ঢাকা, বুধবার, ১৯ আশ্বিন ১৪৩০, ০৪ অক্টোবর ২০২৩, ১৯ রবিউল আউয়াল ১৪৪৫

শিক্ষা

তাপদাহে পুড়ছে দেশ, মাধ্যমিক স্কুলও বন্ধের দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, জুন ৫, ২০২৩
তাপদাহে পুড়ছে দেশ, মাধ্যমিক স্কুলও বন্ধের দাবি প্রতীকী ছবি

ঢাকা: তীব্র তাপদাহে পুড়ছে গোটা দেশ। এর সঙ্গে যোগ হয়েছে লোডশেডিং।

মানুষের জীবন ওষ্ঠাগত। স্কুলে যাওয়া-আসার পথে গরমে অসুস্থ হয়ে পড়ছে শিক্ষার্থীরা। এমন অবস্থায় প্রাথমিক বিদ্যালয়ের মতো মাধ্যমিক স্কুল এবং ইংলিশ মিডিয়াম স্কুলগুলোও বন্ধের দাবি উঠেছে।

তীব্র তাপদাহের কারণে আগামী ৫ থকে ৮ জুন পর্যন্ত দেশে প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। কোমলমতি ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনা করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী তিন-চার দিন তীব্র তাপদাহ থাকবে। এই সময়ে আকাশ মেঘলা থাকার কারণে শরীর ঘেমে অস্বস্তি আরও বেড়ে যাবে।

তাপদাহের বিষয়টি আমলে নিয়ে মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের দাবি জানিয়েছেন অভিভাবক ঐক্য ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির দুলু।

শিক্ষামন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ। এ অবস্থায় প্রাথমিকের মতো মাধ্যমিকের শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম আগামী বৃহস্পতিবার পর্যন্ত স্থগিত করার অনুরোধ করছি।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
এমআইএইচ/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa