ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ট্রাস্ট ফান্ড গঠনের জন্য ২৫ লাখ টাকা দিলেন ঢাবি অধ্যাপক ড. মাহমুদ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুন ৪, ২০২৩
ট্রাস্ট ফান্ড গঠনের জন্য ২৫ লাখ টাকা দিলেন ঢাবি অধ্যাপক ড. মাহমুদ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘অধ্যাপক ড. এস. এইচ. মাহমুদ ট্রাস্ট ফান্ড’ শীর্ষক নতুন একটি ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠা করা হয়েছে।

ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ট্রাস্ট ফান্ড গঠন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ঢাবি মনোবিজ্ঞান বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক ড. এস. এইচ. মাহমুদ তার নামে এ ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার লক্ষ্যে ২৫ লাখ টাকার একটি চেক রোববার (৪ জুন) বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য দফতরে আয়োজিত চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এবং জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম উপস্থিত ছিলেন।

এ ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাবি মনোবিজ্ঞান বিভাগের এমএস পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত একজন শিক্ষার্থীকে গোল্ড মেডেল এবং প্রথম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের চারজন মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ট্রাস্ট ফান্ড গঠনের জন্য দাতাকে ধন্যবাদ জানিয়ে বলেন, এর মাধ্যমে ঢাবির মনোবিজ্ঞান বিভাগের মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীরা পড়াশোনায় উৎসাহিত ও অনুপ্রাণিত হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।