ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গুচ্ছ ভর্তি: ‘এ’ ইউনিটে ইবিতে উপস্থিত ৯৬ শতাংশ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, জুন ৩, ২০২৩
গুচ্ছ ভর্তি: ‘এ’ ইউনিটে ইবিতে উপস্থিত ৯৬ শতাংশ

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষায় মোট শিক্ষার্থীর ৯৬.৬০ শতাংশ শিক্ষার্থী অংশ নিয়েছেন।

শনিবার (৩ জুন) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পাঁচটি একাডেমিক ভবনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, ‘এ’ ইউনিটে ইবি কেন্দ্রে ৪ হাজার ৯১৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর আসন বিন্যাস করা হয়। যেখানে মোট ৪ হাজার ৭৫০ জন শিক্ষার্থী উপস্থিত হন।  

পরীক্ষা চলাকালে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বিভিন্ন পরীক্ষাহল পরিদর্শন করেন।  

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান, ‘এ’  ইউনিটের সমন্বয়কারী জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরীক্ষা চলাকালে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়। অপরাধ দমনে মনিটরিংয়ে ছিলেন ভ্রাম্যমাণ আদালত।  

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ও রোভার-স্কাউট সদস্যরা শৃঙ্খলারক্ষাসহ বিভিন্নভাবে পরীক্ষার্থীদের সহযোগিতায় নিয়োজিত ছিলেন। পরীক্ষার্থীদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ও ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনের সামনে আসনবিন্যাস সম্বলিত ডিজিটাল ব্যানার স্থাপন করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।