ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

উপাচার্যের আশ্বাসের পরেও দাবিতে অনড় জাবি শিক্ষার্থী

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, জুন ৩, ২০২৩
উপাচার্যের আশ্বাসের পরেও দাবিতে অনড় জাবি শিক্ষার্থী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের আশ্বাসের পরেও  আবাসিক হল থেকে গণরুম বিলুপ্ত করাসহ তিন দফা দাবিতে অবস্থানরত আছেন বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।  

ছাত্রদের দাবি আদায়ে বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী ও মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র সামিউল ইসলাম প্রত্যয় অবস্থান কর্মসূচি পালন করছেন।

 

গত বুধবার (৩১ মে) সন্ধ্যা বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের সামনের খেলার মাঠে অবস্থান নেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত যা চলমান ছিল।  

বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল থেকে অছাত্রদের বের করা ও হলের মিনি গণরুমে অবস্থান করা বৈধ ছাত্রদের আসন নিশ্চিত করার দাবিও জানিয়েছেন তিনি।

এদিকে সামিউল ইসলাম প্রত্যয়ের অবস্থান কর্মসূচির খবর পেয়ে শুক্রবার  শুক্রবার (২ জুন) রাত সাড়ে ১০টায় ঘটনাস্থলে উপস্থিত হন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম, প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান ও হল প্রশাসনে দায়িত্বরত শিক্ষকরা। এ সময় প্রত্যয়ের দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাসও দিয়েছেন উপাচার্য।  

তবে দাবিগুলো বাস্তবায়ন না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানিয়েছেন প্রত্যয়।  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মো. নূরুল আলম বলেন, গণরুম সংস্কৃতি আমরা চাই না। যেখানে অভিযোগ পাচ্ছি সেখান গণরুম বন্ধ করছি। আমাদের আরো কিছু হল উদ্বোধন হবে সামনে। হলগুলো উদ্বোধন করা হলে গণরুম আর মোটেই থাকবে না।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।