ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

রাবি ভর্তি পরীক্ষা: ক্যাম্পাসে যান চলাচলে সাত নির্দেশনা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, মে ২৬, ২০২৩
রাবি ভর্তি পরীক্ষা: ক্যাম্পাসে যান চলাচলে সাত নির্দেশনা

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ সেশনের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগমী ২৯ মে থেকে শুরু হতে যাচ্ছে। ভর্তি পরীক্ষাকে সামনে রেখে যানজট নিয়ন্ত্রণে রাখতে ক্যাম্পাসে যানবাহন চলাচলে সাত নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক এ ব্যাপারে বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। এতে ভর্তি পরীক্ষা চলাকালীন যানবাহন চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনাগুলো হলো- রাবি ভর্তি পরীক্ষা চলাকালীন দিনগুলোতে (২৯, ৩০ ও ৩১ মে) সকাল সোয়া ৭টায় বিশ্ববিদ্যালয়ের বাসগুলো আগের নির্ধারিত স্থান থেকে ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে আসবে এবং বিকেল সোয়া ৫টায় নির্ধারিত গন্তব্যে পৌঁছে দিতে আবারও ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে। তবে ৩১ মে বাসগুলো সোয়া ৫টার পরিববর্তে পৌনে ৩টায় ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে; এ সময় কাজলা ও বিনোদপুর গেট দিয়ে প্রবেশ করা ব্যক্তিগত গাড়ি এবং অন্যান্য যানবাহনগুলো মেইন গেট দিয়ে বেরিয়ে যাবে। কৃষি ও চারুকলা অনুষদে যাওয়ার ক্ষেত্রে (মন্নুজান হল বেগম খালেদা জিয়া হল-স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবন-তুঁত বাগান) সংলগ্ন রাস্তাটি চলাচলের জন্য উন্মুক্ত থাকবে; শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থীরা সব রাস্তা ব্যবহার করতে পারবে।

ভর্তি পরীক্ষা চলাকালীন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য সকাল ৮টায় একাডেমিক ভবনগুলোর গেট খুলে দেওয়া হবে; সকাল সাড়ে ৭টার পর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনগুলোর দিকে ব্যক্তিগত গাড়ি, মোটর-সাইকেল এবং অটোরিকশাসহ কোনো প্রকার যানবাহন প্রবেশ করবে না। তবে পরীক্ষা সংক্রান্ত কাজে ব্যবহৃত গাড়িগুলো (উপাচার্য, উপ-উপাচার্যদ্বয়, প্রক্টর ও অন্যান্য) এই নির্দেশনার আওতামুক্ত থাকবে।

২৯-৩১ মে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা তাদের ব্যক্তিগত গাড়িগুলো পার্কিংয়ের জন্য সাবাস বাংলাদেশ ও জুবেরী ভবনের মাঠ ব্যবহার করবেন এবং বিশ্ববিদ্যালয়ের পশ্চিমপাড়ায় বসবাসরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা ভর্তি পরীক্ষার দিনগুলোতে (২৯, ৩০ ও ৩১ মে) তাদের আবাসিক এলাকায় প্রবেশের ক্ষেত্রে শুধুমাত্র নগরীর কাজলা গেট ব্যবহার করতে পারবেন এবং আবাসিক এলাকা থেকে বের হওয়ার ক্ষেত্রে প্যারিস রোড হয়ে মেইন গেট এবং রোকেয়া হলের পেছনের রাস্তা (ফ্লাই ওভার সংলগ্ন) ব্যবহার করতে পারবেন বলে নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, মে ২৬, ২০২৩
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।