ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জামালপুরে প্রথম বারের মতো গুচ্ছ ভর্তি পরীক্ষা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, মে ২০, ২০২৩
জামালপুরে প্রথম বারের মতো গুচ্ছ ভর্তি পরীক্ষা

জামালপুর: জামালপুরে প্রথম বারের মতো গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সমন্বিত GST গুচ্ছ পদ্ধতিতে দেশের ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এ বিশ্ববিদ্যালয়ে বি ইউনিটে ১ হাজার ২২০ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

শনিবার (২০ মে) দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঘণ্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরই মধ্যে আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। এছাড়া পরীক্ষার আগে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনকৃত মোবাইল নম্বরে এসএমএস পাঠিয়ে আসন বিন্যাস সংক্রান্ত তথ্য জানিয়ে দেওয়া হবে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান জানান, ভর্তিচ্ছুক পরীক্ষার্থীদের ভোগান্তি কমাতে ২২টি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী-অভিভাবক, স্থানীয় প্রশাসন, এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সবার আন্তরিক সহযোগিতা কামনা করছি।

এবার দেশের ২২টি বিশ্ববিদ্যালয় GST গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে। গুচ্ছ ভর্তি ব্যবস্থায় এবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শনিবার (২০ মে) 'বি' ইউনিট, ২৭ মে (শনিবার) 'সি' ইউনিট এবং ৩ জুন (শনিবার) ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর মাঝে 'বি' ইউনিটে ১২২০ জন, 'সি' ইউনিটে ২৬০ জন এবং 'এ' ইউনিটে ২১২৪ জন পরীক্ষার্থী অংশ নেবেন। ভর্তিপরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.bsfmstu.ac.bd), অফিসিয়াল ফেসবুক পেজ ও গ্রুপ এবং GST এর ওয়েবসাইটে (www.gstadmission.org) পাওয়া যাবে।

বশেফমুবিপ্রবি কীভাবে যাবেন:

দেশের ৪৪তম এ পাবলিক বিশ্ববিদ্যালয়ের অবস্থান জামালপুর জেলার মেলান্দহ উপজেলায়। বাংলাদেশের যেকোনো জায়গা থেকে জামালপুর শহরে (যেমন- মির্জা আজম চত্বর, পাঁচ রাস্তার মোড়, ফৌজদারি মোড়, বাইপাস মোড়, টেকনিক্যাল মোড় ইত্যাদি) পৌঁছানোর পর ব্যাটারি চালিত অটোরিকশা কিংবা সিএনজি অটোরিকশায় চড়ে জামালপুর-দেওয়ানগঞ্জ ভায়া মেলান্দহ সড়ক ধরে সহজেই পৌঁছে যাওয়া যাবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মেলান্দহের আগে গোবিন্দগঞ্জবাজার সংলগ্ন)।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, মে ২০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।