ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বুধবার জাবি ক্যাম্পাসে যাচ্ছেন অপি করিম

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, মে ১৬, ২০২৩
বুধবার জাবি ক্যাম্পাসে যাচ্ছেন অপি করিম

জাবি: বুধবার (১৭ মে) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাসে যাচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী ও মডেল অপি করিম।

বিশ্ববিদ্যালয়ের ‘জহির রায়হান ফিল্ম সোসাইটি’ আয়োজিত তিন দিনব্যাপী সিনেমা উৎসব ‘একান্নবর্তী’র দ্বিতীয় দিন বুধবারে (১৬ মে) অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি।

মঙ্গলবার (১৬ মে) বিষয়টি নিশ্চিত করেন জহির রায়হান ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক মৌটুসী জুবায়দা রহমান।  
তিনি বলেন, আমরা তার সঙ্গে যোগাযোগ করেছিলাম। তিনি আমাদের আশ্বাস দিয়েছেন যে, তিনি আসবেন। এখন পর্যন্ত নিশ্চিত তিনি আমাদের মাঝে বুধবার (১৭ মে) উপস্থিত থাকবেন। এদিন বিকেল ৫টায় আর্টিস্ট টকে অশগ্রহণ করবেন অভিনেত্রী অপি করিম।  

অপি করিম হিসেবে সমধিক পরিচিত হলেও অভিনেত্রীর পুরো নাম সৈয়দা তুহিন আরা অপি করিম। তিনি ১৯৭৯ সালের ১ মে ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি টেলিভিশন নাটকে এবং চলচ্চিত্রে অভিনয় করেছেন। নাটক, টেলিফিল্ম, উপস্থাপনা, সিনেমা, মঞ্চ, বিজ্ঞাপন, নাচ আর পড়াশোনা- সব ক্ষেত্রেই তার দ্যুতি ছড়ানো প্রতিভা।  

এছাড়া তিনি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ আর্কিটেকচারের একজন অনুষদ সদস্য।

অপি করিম সর্বপ্রথম শিশু শিল্পী হিসেবে বিখ্যাত ধারাবাহিক ‘সকাল সন্ধ্যায়’ অভিনয়ের মাধ্যমে টেলিভিশন নাটকে অভিষিক্ত হন। ১৯৯২ সালে তিনি সর্বপ্রথম হুমায়ুন আহমেদ পরিচালিত ‘শঙ্খনীল কারাগার’ চলচ্চিত্রে অভিনয় করেন। এরপর অনেকদিন অভিনয়ের বাইরে থাকার পর ‘আনন্দধারা’ ম্যাগাজিনের প্রচ্ছদে মডেল হিসেবে ফিরে আসেন। এই আনন্দধারা ম্যাগাজিনের মাধ্যমেই ১৯৯৯ সালে মিস ফটোজেনিক পুরষ্কারে ভূষিত হন।

জার্মানি থেকে উচ্চতর ডিগ্রি শেষ করে ২০১১ সালে নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলকে বিয়ে করে স্থায়ীভাবে বাংলাদেশে বসবাস শুরু করেন এবং নিয়মিত অভিনয় করেন রেদয়ান রনির পরিচালনায় মেগা সিরিয়াল ‘হাউসফুল’-এ। ২০১৩ সালে অভিনয় কমিয়ে দেন তিনি।  

দীর্ঘ কয়েক বছর পর ২০২০ সালে ‘মায়ার জঞ্জাল’ চলচ্চিত্রের মাধ্যমে আবারও অভিনয়ে ফিরে আসেন তিনি। তার অভিনীত বাংলা নাটকের মধ্যে রয়েছে- পেছনে সবুজ গ্রাম, রূপোর আংটি, ভালোবাসা এমনি হয়, শ্রেষ্ঠ এবং ক্রীতদাস, তিন জোড়া মন, রক্তকরবী।

২০০৪ সালে ‘ব্যাচেলর’ সিনেমায় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরষ্কারে ভূষিত হন তিনি। এছাড়া ২০০৩, ২০০৫ ও ২০০৭ সালে শ্রেষ্ঠ টেলিভিশন অভিনেত্রী হিসেবে মেরিল প্রথম আলো পুরষ্কারে ভূষিত হন।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, মে ১৬, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।