ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবি রোটার‍্যাক্ট ক্লাবের নেতৃত্বে নাহিদ-রাসেল

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, মে ১৬, ২০২৩
ইবি রোটার‍্যাক্ট ক্লাবের নেতৃত্বে নাহিদ-রাসেল মুনজুরুল ইসলাম নাহিদ ও দিদারুল ইসলাম রাসেল

ইবি (কুষ্টিয়া): রোটার‌্যাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটির ২০২৩-২৪ রোটা বর্ষের নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুনজুরুল ইসলাম নাহিদ সভাপতি এবং আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের একই বর্ষের শিক্ষার্থী দিদারুল ইসলাম রাসেল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সোমবার (১৫ মে) বিকেল ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত বিশ্বিবদ্যালয়ের মীর মোশাররফ হোসেন ভবনের ৪২০ নম্বর কক্ষে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার রোটা. আরিফুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী নির্বাচন কমিশনার রোটা. শামিমুল ইসলাম সুমন ও রোটা. সাদিয়া সুলতানা। পরে সংগঠনটির প্রধান উপদেষ্টা আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডলের কাছে ফলাফল হস্তান্তর করা হয়।

নির্বাচনের শুরুতে অতিথি হিসেবে উদ্বোধনী বক্তব্য দেন আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সভাপতি সাহিদা আক্তার আশা।  

এছাড়া নিবার্চন ও ফল ঘোষণা অনুষ্ঠানে নির্বাচন পর্যবেক্ষক ও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমজাদ হোসেন ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক ইয়ামীন মাসুম।  

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন এবং ৩৪ জন ভোটার তাদের ভোট দেন। এতে সর্বোচ্চ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন রোটা. মুনজুরুল ইসলাম নাহিদ। এ পদে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন রোটা. আবু বকর সিদ্দিক।  

সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশ নেন রোটা. দিদারুল ইসলাম রাসেল ও রোটা. জিয়াউর রহমান আরিয়ান। নির্বাচনে উভয়ের প্রাপ্ত ভোট সংখ্যা সমান হলে নির্বাচন কমিশন ও উপদেষ্টাদের সিদ্ধান্তে লটারির মাধ্যমে বিজয়ী নির্ধারণ করা হয়।  

নবনির্বাচিত সভাপতি-সম্পাদক পরামর্শক্রমে পরবর্তীকালে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন। সারা বিশ্বের মতো চলতি বছরের আগামী ০১ জুলাই রাত ১২টা ০১ মিনিটে স্বয়ংক্রিয়ভাবে দায়িত্বপ্রাপ্ত হবেন।  

নবনির্বাচিত সভাপতি মুনজুরুল ইসলাস নাহিদ বলেন, ক্লাবের সদস্যরা আমার ওপর আস্থা রেখে যে দায়িত্ব অর্পণ করেছেন আমি সর্বোচ্চটা দিয়ে সেই দায়িত্ব পালনের চেষ্টা করব। সৃজনশীল কার্যক্রমের মাধ্যমে সংগঠনের পথচলার ধারাবাহিকতা রক্ষা গতিশীলতা আনয়নে চেষ্টা করবো। এজন্য ক্লাবের সদস্য ও সাবেকদের সার্বিক সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, সেবার মাধ্যমে বন্ধুত্ব’ এই স্লোগানকে ধারণ করে ১৯৬৮ সালে রোটার‌্যাক্ট ক্লাব প্রতিষ্ঠিত হয়। বর্তমানে বিশ্বের ১৯০টির অধিক দেশে কাজ করে যাচ্ছে রোটারি ইন্টারন্যাশনালের যুব সংগঠনটি। এটি ১৯৯২ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠা লাভ করে। নেতৃত্ব গঠন, ক্যারিয়ার উন্নয়ন, রক্তদান, পথশিশু ও ছিন্নমূলদের সহযোগিতাসহ বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে এই সংগঠনটি।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, মে ১৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।