ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির ৩ হলে নতুন প্রভোস্ট নিয়োগ

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, মে ১৫, ২০২৩
ইবির ৩ হলে নতুন প্রভোস্ট নিয়োগ

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তিন আবাসিক হলে নতুন প্রভোস্ট নিয়োগ দিয়েছে কর্তৃপক্ষ।  

সোমবার (১৫ মে) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত পৃথক পৃথক তিনটি অফিস আদেশে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

 

তিন হলের মধ্যে শহীদ জিয়াউর রহমান হলে আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. শেখ এ.বি.এম. জাকির হোসেন, লালন শাহ হলে আল-হাদীস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আকতার হোসেন এবং দেশরত্ন শেখ হাসিনা হলে আইন বিভাগের অধ্যাপক ড. রেবা মণ্ডল প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন।
অফিস আদেশ সূত্রে জানা যায়, শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট হিসেবে নিয়োগপ্রাপ্ত অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল জলিল পাঠানকে অবসায়ন ঘটিয়ে তদস্থলে আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. শেখ এ.বি.এম. জাকির হোসেন, লালন শাহ হলের প্রভোস্ট হিসেবে নিয়োগপ্রাপ্ত আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. ওবায়দুল ইসলামকে অবসায়ন ঘটিয়ে তদস্থলে আল-হাদীস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আকতার হোসেন এবং দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট হিসেবে নিয়োগপ্রাপ্ত ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. আহসানুল হককে অবসায়ন ঘটিয়ে তদস্থলে আইন বিভাগের অধ্যাপক ড. রেবা মণ্ডলকে প্রভোস্ট হিসেবে নিয়োগ দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

আগামী এক বছর তারা এ দায়িত্ব পালন করবেন। এই পদের অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য তারা নিয়ম অনুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।

নতুন দায়িত্বপ্রাপ্ত শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. শেখ এ.বি.এম. জাকির হোসেন বলেন, প্রশাসন আমাকে এমন গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়ায় আমি খুবই আনন্দিত। আমি প্রথমত যোগদান করে হাউজ টিউটর ও হল সংশ্লিষ্ট যারা আছেন তাদের সাথে কথা বলে হলের সমস্যাগুলো চিহ্নিত করব এবং সেই অনুযায়ী সমাধানের চেষ্টা করবো। এজন্য সবার সহযোগিতা একান্ত কাম্য।

লালন শাহ হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেন বলেন, আজকে দায়িত্বভার বুঝে নিয়েছি। হলের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য সর্বোচ্চ চেষ্টা করবো। এ ব্যাপারে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad