ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

দিনাজপুরে ৪ কোচিং সেন্টারকে জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, মে ১৫, ২০২৩
দিনাজপুরে ৪ কোচিং সেন্টারকে জরিমানা 

দিনাজপুর: দিনাজপুরে অভিযান চালিয়ে চারটি কোচিং সেন্টারকে মোট আড়াই লক্ষাধিক টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

এসময় চারটি কোচিং সেন্টারের সাতজনকে সাতটি মামলায় দুই লাখ ৬১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৫ মে) সকাল ১১টার দিকে শহরের ঘাসিপাড়া এলাকায় এ অভিযান চালানো হয়।  

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট রমিজ আলম এবং উপজেলা সহকারী কমিশনার  (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট সাথী দাস অভিযানে নেতৃত্ব দেন। এসময় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম উপস্থিত ছিলেন।  

অভিযানে রায়হান ম্যাথ অ্যান্ড ফিজিক্সের পরিচালককে এক হাজার, সবুজ মিয়া প্রাইভেট সেন্টারকে ৫০ হাজার, আরিফুল ম্যাথ কেয়ারকে ৫০ হাজার ও জয় প্রাইভেট কেয়ারের পরিচালককে এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।  


এ বিষয়ে ম্যাজিস্ট্রেট সাথী দাস বলেন, এসএসসি পরীক্ষার সময় কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। এ নির্দেশ বাস্তবায়নে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। সোমবারও অভিযান চালানো হয়েছে। এ অভিযানে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা ও পাবলিক পরীক্ষারসমূহ (অপরাধ) আইন ১৯৮০ এর ১০ ধারায় সাতটি মামলায় সাতজনের কাছ থেকে মোট দুই লাখ ৬১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সঙ্গে কোচিং সেন্টারগুলো বন্ধ করে দেওয়া হয়েছে, এসএসসি পরীক্ষা শেষ হওয়ার পর এগুলো চালু রাখা যাবে। আগামীতেও এ ধরনের অভিযান চলবে।

সুষ্ঠু, নকল মুক্ত ও ইতিবাচক পরিবেশে এসএসসি ও সমমানের পরীক্ষা সম্পন্ন করার লক্ষ্যে গত ২৬ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।