ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাস থেকে পড়ে জাবি শিক্ষার্থী আহত, প্রতিবাদে ৮ বাস আটক

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, মে ১৫, ২০২৩
বাস থেকে পড়ে জাবি শিক্ষার্থী আহত, প্রতিবাদে ৮ বাস আটক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রান্তিক গেইটে স্টপেজে না থামায় বাস থেকে নামতে গিয়ে হাসান মাহমুদ নামে এক শিক্ষার্থী আহত হয়েছেন। পরে তাকে রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়কে সাভার পরিবহনের ৮টি বাস আটক করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।  

সোমবার (১৫ মে) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে বাস আটক করেন তারা।

হাসান মাহমুদ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী ও মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র।

শিক্ষার্থীসূত্রে জানা যায়, সোমবার সকাল ৯টার দিকে নবীনগর থেকে বিশ্ববিদ্যালয়ে আসছিলেন হাসান মাহমুদ। বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেইটের স্টপেজে বাস না থামিয়ে তাকে নামিয়ে দেন। এতে রাস্তায় পড়ে পায়ে গুরুতর আহত হন তিনি। পরে তাকে রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে ভর্তি করা হয়।

ভুক্তভোগী হাসান মাহমুদ বলেন, আমি সাভার পরিবহনের একটি বাসে নবীনগর থেকে ক্যাম্পাসে ফিরছিলাম। আমার শারীরিক প্রতিবন্ধকতা থাকায় বাস থামার পরে আস্তে-ধীরে নামি। সেখানে আজকে আমাকে বাস না থমিয়ে নামিয়ে দেয়। এতে আমি রাস্তায় পড়ে পায়ে আঘাত পায়।

বিক্ষুব্ধ শিক্ষার্থীদের দাবি, এ ঘটনায় দোষীদের শাস্তি নিশ্চিত করা ও শিক্ষার্থীর চিকিৎসার সকল খরচ সাভার পরিবহন কতৃপক্ষকে বহন করতে হবে।

সাভার পরিবহনের এক চালক জিতু সরকার বাংলানিউজকে বলে, শুনেছি একটি বাস থেকে সকালে এক শিক্ষার্থীকে বাস থেকে ধাক্কা দিয়ে নামিয়ে। একজন্য আমাদের বাস আটকে রেখেছে। তবে মালিকপক্ষ আসছে কিনা এখনো জানি না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বাংলানিউজকে বলেন, আমরা ঘটনাটি সম্পর্কে শুনেছি। আমরা এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছি। রাস্তায় বেপরোয়া গাড়ি চালানোর জন্য আমাদের ছাত্র এ দুর্ঘটনার শিকার হয়েছে। তাই তার চিকিৎসার সকল ব্যয়ভার পরিবহন কর্তৃপক্ষকে বহন করতে হবে। আমরা পুলিশের সঙ্গে এ বিষয়ে কথা বলবো।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।