ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

খুলনায় থানা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক ওমর ফারুক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, মে ১৫, ২০২৩
খুলনায় থানা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক ওমর ফারুক

ঢাকা: সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক (বাংলা) মো. ওমর ফারুক থানা পর্যায়ে (খুলনা সদর) শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নির্বাচিত হয়েছেন।

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ তাকে শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক ঘোষণা করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের তত্ত্বাবধানে সারাদেশে একযোগে এই সপ্তাহ পালিত হচ্ছে।  

যশোরের অভয়নগর উপজেলার নোয়াপাড়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের মশরহাটি গ্রামের বাসিন্দা মো. ওমর ফারুক। তার পিতা মরহুম নূর মোহাম্মদ শেখ ছিলেন মহান মুক্তিযুদ্ধের একজন রণাঙ্গনের যোদ্ধা। পাঁচ ভাইবোনের মধ্যে তিনি চতুর্থ।  

মো. ওমর ফারুক ১৯৯৭ সালে এসএসসি এবং ১৯৯৯ সালে এইচএসসি পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হন। সরকারি ব্রজলাল কলেজ থেকে বাংলা ভাষা ও সাহিত্যে বিএ (অনার্স) ও এমএ (মাস্টার্স) উভয় পরীক্ষায় দ্বিতীয় শ্রেণি অর্জন করেন।  

২০১৪ ও ২০১৯ শিক্ষাবর্ষে খুলনা টিচার্স ট্রেনিং কলেজ থেকে বিএড ও এমএড পরীক্ষায় ও প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হন। শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের মাঝে তার রয়েছে সুখ্যাতি এবং বিপুল জনপ্রিয়তা।  

২০১২ সালের ৭ জানুয়ারি তিনি নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (বাংলা) হিসেবে শিক্ষকতা শুরু করেন। এর আগে তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে প্রায় চার বছর শিক্ষকতা করেন।  
 
বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, মে ১৫, ২০২৩
টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।