ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

কারাগারে এসএসসি পরীক্ষা দিল কিশোরী   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, মে ১০, ২০২৩
কারাগারে এসএসসি পরীক্ষা দিল কিশোরী
  

হবিগঞ্জ: হবিগঞ্জ জেলা কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিয়ে হত্যা মামলায় গ্রেফতার এক কিশোরী।  
 
বুধবার (১০ মে) কারাগারের একটি কক্ষে বসে মেয়েটি পরীক্ষায় অংশ নেয় বলে বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহুয়া শারমিন ফাতেমা জানান।


 
এর আগে মঙ্গলবার একটি হত্যা মামলায় পুলিশ তাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে।

পরীক্ষার্থী মুক্তা আক্তার বাহুবলের শংকরপুর গ্রামের সিজিল মিয়া ওরফে আবু সালেহের মেয়ে। সে এবার দীননাথ ইনস্টিটিউশন থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছে।
 
ইউএনও মহুয়া শারমিন ফাতেমা বলেন, আদালতের আদেশ অনুযায়ী জেলা প্রশাসন মেয়েটিকে কারাগারে বসে পরীক্ষা দেওয়ার সুযোগ করে দিয়েছে। বুধবার অন্যান্য শিক্ষার্থীদের মতো একই সময়ে কারাগারে বসে সে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা দিয়েছে।  
 
গত বছরের সেপ্টেম্বর মাসে শকরপুর গ্রামের মৃত আব্দুল কাইয়ুম চৌধুরীর ছেলে শোয়েব চৌধুরী খুন হন। এ ঘটনায় নিহতের মা রহিমা চৌধুরী বাদী হয়ে একটি হত্যা মামলাটি দায়ের করেন।
 
গ্রেফতার মুক্তা আক্তার নিহত শোয়েবের আপন চাচাতো বোন বলে বাহুবল উপজেলার সাতকাপন ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য সফিকুল ইসলাম জানিয়েছেন।

দীননাথ ইনস্টিটিউশনের এক শিক্ষক বলেন, মুক্তা মঙ্গলবার ছদরুল হোসেন বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসির গণিত বিষয়ের পরীক্ষা দেয়। পরীক্ষা কেন্দ্র থেকে বের হওয়ার পর পুলিশ তাকে গ্রেপ্তার করে।
 
আরও পড়ুন: হত্যা মামলায় এসএসসি পরীক্ষার্থী কিশোরী গ্রেপ্তার
 
বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, মে ১০, ২০২৩

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।