ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ব্যবসায়ীর কাছে পাঁচ লাখ টাকা চাঁদা চায় জাবি ছাত্রলীগ!

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, মে ৯, ২০২৩
ব্যবসায়ীর কাছে পাঁচ লাখ টাকা চাঁদা চায় জাবি ছাত্রলীগ!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): পানধোয়া এলাকার এক ডিশ ব্যবসায়ীর কাছে শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা পাঁচ লাখ টাকা চাঁদা চেয়েছেন বলে অভিযোগ উঠেছে। টাকা না দিলে ওই ব্যবসায়ীকে মেরে ফেলা হবে বলেও নাকি হুমকি দেওয়া হয়েছে!

মমিনউল্লাহ মমিন নামে ওই ব্যবসায়ী এ অভিযোগ করেছেন।

এ ঘটনায় গতকাল সোমবার (৮ মে) আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন তিনি। আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

জাহাঙ্গীর বলেন, সোমবার আমরা একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে পানধোয়া বাজারে আমরা গিয়েছি তদন্ত করার জন্য। পরবর্তীতে কী ব্যবস্থা নেওয়া যায় সেটা আমরা দেখব।

ভুক্তভোগী ব্যবসায়ীকে মমিনের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রায় দেড় মাস ধরে তার সঙ্গে এ ঘটনা ঘটে আসছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের লোক পরিচয়ে সংগঠনের কয়েকজন নেতা আমার কাছে এসে চাঁদা দাবি করেন। চলতি মাসের ১ তারিখ থেকে আমাদের ডিশ ব্যবসা একেবারেই বন্ধ।

কারা তার কাছে চাঁদা চেয়েছে জানতে চাইলে ভুক্তভোগী বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা শান্ত মাহবুব ও হাছিবুর রহমান। তাদের সাথে আরও ৭-৮ জন এসেছিল তাদের চিনতে পারিনি।

জানা গেছে, ছাত্রলীগ নেতা শান্ত মাহবুব জাবির নৃ-বিজ্ঞান বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী। হাছিবুর রহমান পড়াশোনা করেন ভূগোল ও পরিবেশ বিভাগে; তিনি ৪৭তম ব্যাচের শিক্ষার্থী। দুজনই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র।

ব্যবসায়ী মমিনের অভিযোগ, ছাত্রলীগের নেতারা ডিশের কাজে ব্যবহৃত ১৩টি হাইব্রিড ক্যাবল এমপ্লিফায়ার নিয়ে গেছেন। এখন পর্যন্ত বিভিন্ন সময়ে ৯ জায়গায় তার কেটে ফেলেছে। ২৬ কোরের প্রায় ৫০০ মিটার ডিশের তার নিয়ে গেছে। প্রায় পাঁচ শতাধিক বাসায় মানুষ ডিশ সুবিধা পাচ্ছে না। সার্ভিসও বাধ্য হয়ে পুরোপুরি বন্ধ রাখতে হয়েছে। ছাত্রলীগের নেতারা সার্ভিস বন্ধ রাখতে বলেছেন। চালু করছে আমাদের প্রাণ নাশেরও হুমকি দেওয়া হয়েছে। খাইরুল ইসলাম নামে তার লাইন ম্যানকেও উঠিয়ে নিয়ে গিয়েছিলেন ছাত্রলীগের নেতারা।

বিষয়টি নিয়ে খাইরুলের সঙ্গে কথা হলে তিনি বলেন, গত ১ এপ্রিল জাবি ছাত্রলীগের হাছিব ভাই আমাকে উঠিয়ে আল-বেরুনী হলের সামনে নিয়ে যায়। সেখানে আমাকে মারধর করা হয়। আমার কাছে ৮ হাজার টাকা ছিল। নিয়ে গেছে। ডিশের কাজে যেন আমবাগান বা ক্যাম্পাসে না যাই, গেলে জবাই করে ফেলবে বলেও তারা হুমকি দেন।

এ ব্যাপারে শান্ত মাহবুব ও হাছিবুর রহমানের সঙ্গে কথা বলতে যোগাযোগ করা হয়। কিন্তু তাদের পাওয়া যায়নি।

এমন ঘটনা ঘটলে আতঙ্কে থাকেন বলে জানিয়েছেন পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান। তিনি আরও বলেন, যখনই এমন কোনো ঘটনা ঘটে, আমরা ভয়ে থাকি। যেহেতু তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, এমন কোনো বিষয়ে তাদের সঙ্গে ঝামেলা হলে বড় ধরনের ঘটনা ঘটতে পারে বলেও তিনি আশঙ্কা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, মে ৯, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।