ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, মে ৯, ২০২৩
জাবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু জাবিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (সাভার, ঢাকা): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে আবেদন গ্রহণ ও ফি জমা দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। চলবে আগামী ৩১ মে রাত ১২টার আগ পর্যন্ত।

মঙ্গলবার ( ৯ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের কাউন্সিল কক্ষে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড.  মো. নূরুল আলম।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান বাংলানিউজকে জানান, বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট juniv-admission.org তে প্রয়োজনীয় তথ্য দিয়ে অনলাইন আবেদন করা যাবে। এছাড়াও অনলাইন আবেদন প্রক্রিয়ার বিস্তারিত তথ্য ওয়েবসাইটে পাওয়া যাবে।

তিনি জানান, এ বছর মোট ছয়টি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ইউনিটের অধীনে গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি), বি ইউনিটে সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ, সি ইউনিটে কলা ও মানবিক অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট, সি১ ইউনিটে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ, ডি ইউনিটের অধীনে জীববিজ্ঞান অনুষদ এবং ই ইউনিটের অধীনে বিজনেস স্টাডিজ অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে (আইবিএ) আবেদনের ক্ষেত্রে পৃথকভাবে শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী অনলাইনে আবেদন করতে হবে।

এ সময় আও জানানো হয় এবার এ, বি এবং সি ইউনিটের প্রতিটির জন্য ৯০০ টাকা এবং সি১, ডি, ই ইউনিট এবং আইবিএ প্রতিটির জন্য ৬০০ টাকা আবেদন ফি নির্ধারণ করা হয়েছে।

এছাড়াও ভর্তির জন্য ইউনিট ভিত্তিক যোগ্যতা, নম্বর বন্টন ও ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট juniv-admission.org তে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৪১০  ঘণ্টা, মে ০৯, ২০২৩।
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad