ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবির শিক্ষার্থী কল্যাণ কেন্দ্রের দায়িত্বে অধ্যাপক এন্দেল্লাহ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, মে ৮, ২০২৩
জাবির শিক্ষার্থী কল্যাণ কেন্দ্রের দায়িত্বে অধ্যাপক এন্দেল্লাহ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) গণিত বিভাগের অধ্যাপক ড. মো. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শ দান কেন্দ্রের পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

সোমবার (০৮ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চুক্তি ভিত্তিক) রহিমা কানিজ এক অফিস আদেশে নিয়োগের বিষয়টি জানান।

অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শ দান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. সৈয়দা ফাহলিজা বেগমকে উক্ত পদ থেকে অব্যাহতি দেওয়া আগে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহকে শিক্ষার্থীকল্যাণ ও পরামর্শ দান কেন্দ্রের পরিচালক হিসেবে নিয়োগ করা হয়েছে। যোগদানের তারিখ থেকে আগামী দুই বছরের জন্য তিনি এ দায়িত্ব পালন করবেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মে তিনি উক্ত পদের ভাতা ও সুযোগ-সুবিধা ভোগ করবেন বলেও অফিস আদেশে বলা হয়।

অধ্যাপক ড. মো. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ বাংলানিউজকে বলেন, আমার জন্য এটা শিক্ষার্থীদের জন্য বড় পরিসরে কিছু করার সুযোগ। শিক্ষার্থীরা যাতে ভালো ফলাফল করে সেই বিষয়টার ওপর বেশি জোর দিতে চাই। সাধারণত শিক্ষার্থীরা তাদের স্কুল-কলেজের ফলাফলের তুলনায় বিশ্ববিদ্যালয় এসে তেমন আশানুরূপ ফলাফল করতে পারেন না। বাড়িতে স্কুল-কলেজে পড়ার সময় সাধারণত বাবা-মার গাইড লাইন থাকে। বিশ্ববিদ্যালয় পর্যায়ে এসে সেটা অনেকটা থাকে না। সেক্ষেত্রে এটির ওপর বেশি জোর দিতে চাই। এছাড়াও শিক্ষার্থীদের যেসব সমস্যা সেগুলো নিয়ে কাজ করতে চাই। এজন্য ছাত্র-শিক্ষক সবার আন্তরিক সহযোগিতা কামনা করছি।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, মে ০৮, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।