ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির সঙ্গে হংকংয়ের বিশ্ববিদ্যালয়ের সমঝোতা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, মে ৮, ২০২৩
জাবির সঙ্গে হংকংয়ের বিশ্ববিদ্যালয়ের সমঝোতা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের সঙ্গে হংকং পলিটেকনিক বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সোমবার (০৮ মে) দুপুর ১২টায় উপাচার্য অফিসের কনফারেন্স কক্ষে এ সমঝোতা স্বাক্ষরিত হয়।

এ সময় জাবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার এবং হংকং পলিটেকনিক বিশ্ববিদ্যালয়ের পক্ষে অ্যাপ্লাইড সোস্যাল সায়েন্সেসের অধ্যাপক ও বিভাগীয় প্রধান এরিক উইং হং চু স্বাক্ষর করেন।

সমঝোতায় উল্লেখ করা হয়, জাবির সরকার ও রাজনীতি বিভাগের সঙ্গে হংকং পলিটেকনিক বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড সোস্যাল সায়েন্সেসের শিক্ষক-শিক্ষার্থীরা দ্বিপাক্ষিক শিক্ষা, গবেষণা-প্রকাশনা, সেমিনারে অংশগ্রহণের সুযোগ পাবেন।

সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাবি উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক বশির আহমেদ, চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজ, সরকার ও রাজনীতি বিভাগের চেয়ারম্যান তারানা বেগম, বিভাগীয় শিক্ষক অধ্যাপক ড. মো. শামছুল আলম, অধ্যাপক সামসুন্নাহার খানম, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ তারিকুল ইসলাম, মো. ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া, ড. মো. ফরিদ হোসেন, কামরুল হাসান, হংকং পলিটেকনিক বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড সোস্যাল সায়েন্সেস গবেষণা সহকারী ড. হারবেরি চিয়াং প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মে ০৮, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।