ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবি ছাত্রকে পিটিয়ে জখম করল ‘প্রলয় গ্রুপ’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
ঢাবি ছাত্রকে পিটিয়ে জখম করল ‘প্রলয় গ্রুপ’

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী যোবায়ের ইবনে হুমায়ূনকে পিটিয়ে জখম করেছে ‘প্রলয় গ্রুপ’ নামে বিশ্ববিদ্যালয়েরই আরেকটি সংঘবদ্ধ চক্রের সদস্যরা।  

শনিবার (২৫ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দীন হলের সামনে এ ঘটনা ঘটে।

যোবায়ের বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের ছাত্র। মারধরকারীরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের আবাসিক ছাত্র।
 
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ক্যাম্পাসে বিভিন্ন মারামারিতে জড়িতদের নিয়ে গঠিত হয়েছে প্রলয় গ্রুপ। যাদের অস্থায়ী কার্যালয় ছিল বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের তৃতীয় তলায়। মদ-গাঁজা ও নেশাদ্রব্য সেবন করে ক্যাম্পাসে ছিনতাই করতো তারা। একইসঙ্গে সোহরাওয়ার্দী উদ্যান ও কার্জন হল এলাকায় র‌্যাগিং এর সঙ্গে জড়িত ছিল তারা।
 
ভুক্তভোগী ছাত্রের দাবি, কার্জন হল এলাকায় বেপরোয়াভাবে বাইক চালাতে নিষেধ করেন তিনি। পরে অপরিচিত নম্বর থেকে তাকে ফোন করে মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ছাত্র শান্তি ও সংঘর্ষ বিভাগের তবারক তার অবস্থান জানতে চান। অবস্থান জানালে প্রলয় গ্রুপের সদস্যরা এসে তাকে পিটিয়ে রক্তাক্ত করেন। ঘটনার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।
 
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও হল প্রশাসন যথাযথ ব্যবস্থা নেবে।

বাংলাদেশ সময়: ০৯০১ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
এসকেবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।