ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে পুরো রোজায় ৫০ টাকায় ইফতার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
জবিতে পুরো রোজায় ৫০ টাকায় ইফতার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়, (জবি): শুরু হয়েছে পবিত্র মাস রমজান। সিয়াম-সাধনার এ মাসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও রোজা পালন করছেন।

তাই প্রতিষ্ঠানের ক্যাফেটেরিয়ায় তাদের জন্য আয়োজন করা হয়েছে ইফতারের। পুরো মাস জুড়ে সেখানে ইফতার মিলবে ৫০ টাকায়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। ২০২২ সালে ক্যাম্পাসের শিক্ষার্থীদের জন্য সাহরির ব্যবস্থা থাকলেও এবার বিষয়টি নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলেও জানা গেছে।

জবি ক্যাফেটেরিয়ায় এবার ৫০ টাকায় আট আইটেমের ইফতার করতে পারবেন শিক্ষার্থীরা। থাকবে মুড়ি, ছোলা, আলুর চপ, বেগুনি, পিঁয়াজু, খেজুর ও সরবত। প্রতিদিন ভিন্ন ভিন্ন ফল থাকবে এর সঙ্গে।

ক্যাফেটেরিয়ার পরিচালক মো. মাসুদ বলেন, প্রথম রোজা থেকেই আমাদের এ ব্যবস্থা থাকবে। শিক্ষার্থীদের সুবিধার্থে এ আয়োজন করা হয়েছে।

ক্যাফেটেরিয়ায় ইফতারের আয়োজনে স্বস্তি প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। দামে সাশ্রয়ী ও সব শিক্ষার্থী একসঙ্গে ইফতারের সুযোগ পাচ্ছে বিধায় তারা খুশি। ক্যাফেটেরিয়ায় সাহরির আয়োজনেরও দাবি করেছেন তারা।

অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বলেন, এখন সবকিছুর দাম বেশি। গতবার ৪০ টাকার প্যাকেজ ছিল; এটা এবার ৫০ টাকা করা হয়েছে। ক্যাফেটেরিয়ার কর্তৃপক্ষের সাথে কথা বলেই এ দাম নির্ধারণ করেছি যেন তাদেরও কিছু টাকা থাকে আবার শিক্ষার্থীদেরও যেন চাপ না হয়।

তিনি বলেন, অন্য ধর্মাবলম্বী শিক্ষার্থীদের জন্যে গতবছর দুপুরে খাবারের ব্যবস্থা ছিল। তবে এ বছর এখনও দুপুরে খাবার রাখার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এটা শিক্ষার্থীর সংখ্যার ওপর নির্ভর করছে। যদি শিক্ষার্থীর সংখ্যা বেশি হয় আমি খাবারের ব্যবস্থা করব।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad