ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

শিক্ষা

ডিসিকে ‘স্যার’ বলতে বাধ্য করায় অবস্থান কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
ডিসিকে ‘স্যার’ বলতে বাধ্য করায় অবস্থান কর্মসূচি অবস্থান কর্মসূচিতে বিশ্ববিদ্যালয় শিক্ষক

রংপুর: রংপুরের জেলা প্রশাসককে ‘স্যার’ বলতে বাধ্য করায় অবস্থান কর্মসূচি শুরু করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক উমর ফারুক।

বুধবার (২২ মার্চ) সন্ধ্যার সাড়ে ৭টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হাতে লেখা প্ল্যাকার্ড নিয়ে বসে পড়েন তিনি।

সঙ্গে তার কন্যাশিশু অক্ষর রয়েছে।  

অবস্থান কর্মসূচির বিষয়টি ফেসবুকে পোস্ট দিয়ে নিশ্চিত করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ। একই সঙ্গে তিনি অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়ার আহ্বান জানান। এ কর্মসূচিতে সংহতি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরাও অংশ নিয়েছেন।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক উমর ফারুক বলেন, আমি ব্যক্তিগত কাজে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়েছিলাম। কাজ শেষে বেরিয়ে আসার সময় জেলা প্রশাসককে আপা বলে সম্বোধন করে ধন্যবাদ জানাই। কিন্তু তিনি চেয়ারের সম্মানার্থে 'স্যার' বলে সম্বোধন করতে বলেন। আমি স্যার বলতে রাজি না হওয়ায় তিনি বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে তিনি আমাকে ‘স্যার’ বলতে বাধ্য করেন। একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যদি আমার এই অবস্থা হয়, তাহলে সাধারণ মানুষের কি অবস্থা। তাই আমি জনগণের কথা চিন্তা করে অবস্থান কর্মসূচি পালন করছি।

এ বিষয়ে রংপুর জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন বলেন, আমি সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি। এমন ঘটনার আর পুনরাবৃত্তি হবে না বলে জানিয়েছি। তারা অবস্থান কর্মসূচি তুলে নেওয়ার আশ্বাস দিয়েছেন।

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।