ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের পুনর্মিলনী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
জবিতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের পুনর্মিলনী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (১৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

 

অনুষ্ঠানে রাষ্ট্রবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য সচিব মো. ওয়ালিদ হোসেনের সঞ্চালনায় ও আহ্বায়ক জহির উদ্দিন খসরুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।

তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় মায়ের ভূমিকা পালন করে। মাত্র সতের বছরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনেক পুরোনো বিশ্ববিদ্যালয়কে ছাড়িয়ে গেছে এটাই তার প্রমাণ। জগন্নাথ কলেজও সেই ভূমিকা পালন করেছে। এখন অনেক মেধাবীরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আসছে। দেশের প্রতিটি ইউনিয়নের ছেলে-মেয়ারা জগন্নাথে আছে। আমি বিদেশের মাটিতে গেলেও জগন্নাথের ছাত্র-ছাত্রীদের খুঁজে পাই।

বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের কোষাধ‍্যক্ষ ড. কামাল উদ্দিন আহমদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের এসব অনুষ্ঠান এ ছোট্ট ক‍্যাম্পাসকে প্রাণ ফিরিয়ে দেয়। দেশের বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের সঙ্গে পাল্লা দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এখন তৃতীয় র‍্যাংকিংয়ে অবস্থান করছে।  

বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে নানা উন্নয়নমূলক চুক্তি করে এগিয়ে যাচ্ছে এ বিশ্ববিদ্যালয়। প্রাক্তন শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে আরও এগিয়ে যাবে বলে প্রত‍্যাশা করছি।

এছাড়া অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ময়মনসিংহ-১১ আসনের সংসদ সদস্য কাজিম উদ্দীন ধনু, কোষাধ্যক্ষ অধ্যাপক ড কামালউদ্দীন আহমেদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মো. মেজবাউল আলম সওদাগর।  

এ সময় বিভাগের সাবেক শিক্ষার্থী কেন্দ্রীয় যুবলীগের উপ-দপ্তর সম্পাদক খন্দকার আরিফ-উজ-জামানসহ বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।