ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

সুশিক্ষিত হয়ে জাতিকে সেবা দেওয়াই শিক্ষার লক্ষ্য   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
সুশিক্ষিত হয়ে জাতিকে সেবা দেওয়াই শিক্ষার লক্ষ্য
  

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, শিক্ষাবিহীন জীবন অন্ধকার আকাশের মতো, তবে শুধু পুঁথিগত শিক্ষা জাতির কোনো কাজে আসে না। তাই হতে হবে সুশিক্ষিত।

আর সুশিক্ষিত হয়ে জাতির সেবা করতে পারলেই সে শিক্ষা স্বার্থক। শিক্ষাবিহীন জীবন নিয়ে কোনো জাতি সম্মুখে আগাতে পারে না।  

যে ছাত্র শুধুমাত্র বই পড়ে বিদ্যা অর্জন করে, সার্টিফিকেট সংগ্রহ করে, আমার বিশ্বাস, সে কখনো আদর্শ ও মৌলিক শিক্ষায় শিক্ষিত মানুষ হতে পারে না, যোগ করেন মন্ত্রী।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

কলেজটির অধ্যক্ষ প্রফেসর সৈয়দ আলী আজমের সভাপতিত্বে এসময় জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মো. সাঈদুর রহমান, এনএসআই জয়েন্ট ডিরেক্টর আব্দুল কাদের ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মরিয়ম জাহানসহ কলেজের শিক্ষক-শিক্ষার্থীরাসহ অনেকে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি আরও বলেন, স্বাধীনতার মহান এ মাসে মহাকালজয়ী স্বাধীন বাংলার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম নিয়েছিলেন। তিনি বাংলাদেশের ও স্বাধীনতার মহানায়ক। আর আজ বাংলাদেশের উন্নয়নের প্রধান কারিগর শেখ হাসিনা। এখন বাংলাদেশ ক্রীড়াঙ্গনে যে সাফল্য দেখাচ্ছে, তা আগের কোনো সরকার দেখাতে পারেনি। কারণ শেখ হাসিনা ক্রীড়াবান্ধব, ক্রীড়ামোদি ও একজন সফল পৃষ্ঠপোষক।  

এসময় তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, শিক্ষকদের আমি রাজনীতিতে সম্পৃক্ত করতে চাই না, তারা তাদের বিবেক দিয়ে রাজনীতি করবেন। কিন্তু কেউ কেউ চান, সব কিছুই রাজনীতিকরণ করতে। পরে মন্ত্রী মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করেন।

বাংলাদেশ সময়: ০৮০৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।